ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন তারা

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: রবিবার ১২ই ফেব্রুয়ারি ২০২৩ ০৯:২৪ অপরাহ্ন
ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন তারা

নওগাঁর বদলগাছী থেকে প্রতারক চক্রের মূলহোতাসহ তিন জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫ ক্যাম্পের সদস্যরা। গ্রেফতাররা সামজসেবা অফিসে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন বলে জানান র‌্যাব-৫।


রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-৫ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে শনিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ভানদারপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতাররা হলেন- বদলগাছী উপজেলার কেশাইল গ্রামের আমজাদ হোসেনের ছেলে নাজমুল হক (২৮), জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার নীচা বাজার (ফকিরপাড়া) গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে জামাল উদ্দিন (৬০) ও একই উপজেলার পশ্চিম আমট্ট গ্রামের মৃত মুখফুর সরদারের ছেলে সালাম সরদার (৫৬)।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৬ সাল থেকে গ্রেফতারকৃতরা একটি প্রতারক সিন্ডিকেট হিসাবে কাজ করছে। এর মধ্যে নাজমুল হক মূলহোতা আর জামাল উদ্দিন ও সালাম সরদার তার সহকারী হিসেবে জাল দলিল তৈরি ও টাকা আদায়ের কাজ করতেন। ২০২২ সালে নাজমুল চাকরি দেওয়ার নাম করে ভিকটিম শহিদুল ইসলামের কাছ থেকে ১০ লাখ টাকা নেন। পরে জামাল উদ্দিনের মাধ্যমে মিথ্যা নিয়োগপত্র দেন। পরবর্তীতে জয়পুরহাট জেলার আক্কেলপুর সমাজসেবা অফিসে ওই চাকরিতে যোগ দিতে গেলে ওই ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন তিনি। এরপর ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে র‌্যাব-৫ এর একটি অভিযান দল জাল কাগজপত্রসহ ওই সিন্ডিকেটকে আটক করে।


সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রেফতার নাজমুল হক সমাজসেবা অফিসের পিয়নের চাকরি করতেন ও অবসরে গেছেন। সে সুযোগ কাজে লাগিয়ে চাকরির নিরাপত্তার মিথ্যা আশ্বাস দিয়ে সমাজসেবা অফিসের ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন তারা। তাদের বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।