ঝালকাঠিতে হত্যা মামলার আসামী বাবা-ভাই গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি (ঝালকাঠি)
প্রকাশিত: শনিবার ৪ঠা মে ২০২৪ ০৯:২৫ অপরাহ্ন
ঝালকাঠিতে হত্যা মামলার আসামী বাবা-ভাই গ্রেফতার

ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে সুজনকে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামী ছোট ভাই স্বপন তালুকদার (৩০) এবং দ্বিতীয় আসামী বাবা আফজাল তালুকদার (৭০) কে মামলা দায়েরের ৪৮ ঘটনার মধ্যে গ্রেফতার করেছে বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের র‌্যাব -৮ ও র‌্যাব-১।



শুক্রবার (৩ মে) দুপুরে ঢাকার কুড়িল বিশ্বরোড এলাকায় অভিযান চালিয়ে স্বপনকে গ্রেফতার করা হয়। এরআগে আফজালকে গ্রেফতার করা হয়েছে। বিষয়টি শনিবার (৪ মে) নিশ্চিত করেছেন বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক লেঃ কর্নেল কাজী যুবায়ের আলম শোভন।



তিনি জানান, ঝালকাঠি সদর থানায় মামলা হওয়ার ৪৮ ঘন্টার মধ্যে অভিযান চালিয়ে তাদের দু'জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। গ্রেফতারের পর তাদের দু'জনকে ঝালকাঠি সদর থানায় হস্তান্তর করা হয়েছে। 



মামলা সূত্রে জানা গেছে, গত ৩০ এপ্রিল ঝালকাঠি সদর উপজেলার কীর্তিপাশা ইউনিয়নের গোবিন্দধবল গ্রামে পারিবারিক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সুজন তালুকদারকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর পাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল রেফার্ড করেন। সুজনের অবস্থা সংকটাপন্ন হওয়ায় বরিশাল শেরে বাংলা হাসপাতালের কর্রব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি দেখে ভর্তি না করে রিলিজ দিয়ে দেয়। পরে ওই দিন রাতেই তার মৃত্যু হয়। এ ঘটনায় সুজনের স্ত্রী রিয়া বেগম গত ১ মে ঝালকাঠি থানায় দেবর, শ্বশুর-শ্বাশুড়ি সহ ৪জনকে আসামী করে মামলা দায়ের করেন।



এবিষয়ে ঝালকাঠি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, হত্যা মামলার প্রধান আসামীকে র‌্যাব আটক করে রাতে থানায় হস্তান্তর করেছে শনিবার সকালে তাকে ঝালকাঠি আদালতে পাঠানো হয়েছে। এরআগে মামলার দ্বিতীয় আসামীকে আদালতে পাঠানো হয়েছে। মামলার বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।