সেশনজট কমাতে ববিতে সশরীরে পরীক্ষার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: শনিবার ২২শে জানুয়ারী ২০২২ ০৯:০৮ অপরাহ্ন
সেশনজট কমাতে ববিতে সশরীরে পরীক্ষার সিদ্ধান্ত

শিক্ষার্থীদের সেশনজট কমাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষাসমূহ সশরীরে গ্রহণ এবং আবাসিক হল চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আজ শনিবার (২২ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম।


তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম অনলাইনে, ঘোষিত বা চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল, ল্যাব পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে আপাতত সশরীরে হবে।


মিডটার্ম পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন হবে পরবর্তীতে মিডটার্ম বিষয়ে বিভাগ সিদ্ধান্ত নেবে। তিনি আরো জানান, শিক্ষার্থীদের কথা মাথায় রেখে আবাসিক হলসমূহ খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরিবহনের বিষয়ে জানান, পরীক্ষা রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহন সেবা চালু থাকবে। এ ছাড়া প্রথম বর্ষ ভর্তি কার্যক্রম যথারীতি চলবে প্রথম বর্ষ ক্লাস কার্যক্রমের বিষয়ে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।


এ সময় তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারি প্রজ্ঞাপন ও  শিক্ষার্থীদের সমস্যাগুলো মাথায় রেখে ও শিক্ষাকার্যক্রম চালু রাখার জন্য অ্যাকাডেমিক কাউন্সিলে এ সকল সিদ্ধান্তসমূহ গ্রহণ করা হয়েছে বলে উল্লেখ করেন।