শেখ হাসিনা উইমেন্স কলেজ মাদারীপুর জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: মঙ্গলবার ২৩শে মে ২০২৩ ০৯:৪৯ অপরাহ্ন
শেখ হাসিনা উইমেন্স কলেজ মাদারীপুর জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত

সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন প্রতিষ্ঠিত ডাসারের সরকারী শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজটি মাদারীপুর জেলার শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে। একই সাথে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন কলেজটির অধ্যক্ষ জাকিয়া সুলতানা। 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে প্রতিযোগিতায় জেলায় শ্রেষ্ঠত্বের এই মর্যাদা অর্জনে সক্ষম হয় কলেজ ও কেলেজের অধ্যক্ষ। এনিয়ে সরকারী শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ মাদারীপুর জেলা  ও উপজেলায় ৭বার, ঢাকা বিভাগে ২বার ও সারা বাংলাদেশে একবার ২য় স্থান অর্জন করে। এবারে কলেজটি থেকে মাদারীপুর জেলায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মুহাম্মদ শাহিদুল ইসলাম, শ্রেষ্ঠ রোভার শিক্ষক মার্জিয়া আক্তার, শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক সৈয়দা ছাবিনা ছানা ও শ্রেষ্ঠ শিক্ষার্থী লাবিবা জান্নাত দিনা সহ মোট ২৩টি পদক অর্জন করেছে।


সাফল্যের বিষয়ে সরকারী শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজের অধ্যক্ষ জাকিয়া সুলতানা বলেন ‘ দেশের দক্ষিণাঞ্চলে নারী শিক্ষার অগ্রগতি করতে ১৯৯৫সালে এক প্রকার অজোপাড়াগায়ে ব্যাপক পরিসরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কলেজটি প্রতিষ্ঠা করেন বাংলার বিদ্যাসাগর খ্যাত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশিষ্ট শিক্ষানুরাগী গবেষক লেখক সাবেক যোগাযোগমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল হোসেন। 


তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকেই সরকারী শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ সাফল্য অর্জনে ধারাবাহিকতা ধরে রেখেছে। সামনে আরো সাফল্য অর্জন করবে বলে আশারাখি।