গাংনীতে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ, তদন্তে জেলা শিক্ষা অফিসার

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: সোমবার ১৩ই নভেম্বর ২০২৩ ০৬:২০ অপরাহ্ন
গাংনীতে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ, তদন্তে জেলা শিক্ষা অফিসার

মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর ইউনিয়নের বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে স্থানীয় দুটি পক্ষের মধ্যে বিরোধ শুরু হয়েছে।

একদিকে বেতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের নবনির্বাচিত সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য সাইদুল ইসলাম অপরপক্ষ  আলেহিম হোসেন।


এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর ঘটনার সত্যতা যাচায় করতে সোমবার দুপুরে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: আব্বাস উদ্দিন সরেজমিনে তদন্তে আসেন।

পরে দুই পক্ষ সহ বিভিন্ন অভিভাবকদের বক্তব্য শোনেন।একপর্যায়ে দুই পক্ষের কথা কাটাকাটি শুরু হয়।তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন জেলা শিক্ষা অফিসার।

অভিযোগকারী বেতবাড়ীয়া গ্রামের আলেহিম হোসেন বলেন,উপজেলার বেতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী স্কুল। প্রধান শিক্ষক ও সাইদুর রহমান। তারা গোপনে কমিটি গঠন  করেছে কাউকে না জানিয়ে।

ম্যানেজিং কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য সাইদুল ইসলাম বলেন, বিধি মোতাবে কমিটি গঠন করা হয়েছে। অনিয়মের মাধ্যমে কখনো কমিটি গঠন করা হয় না।
যদি কমিটি গঠনে যদি অনিয়ম হতো তাহলে কর্তৃপক্ষ এটিকে অনুমোদন দিত না।

প্রতিপক্ষ রাজনৈতিক প্রতিহিংসা বসত অনুমান নির্ভর কথা বলে এলাকায় বিভ্রান্তি সৃষ্টি করে পেশিশক্তির প্রভাব দেখানোর চেষ্টা করেছে।

তবে এ বিষয়ে কোন কথা বলেননি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক। 

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: আব্বাস উদ্দিন বলেন, বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে অভিযোগ তদন্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন ৭ কার্য দিবসের মধ্যে বিষয়টি ঊর্ধ্বতন কতৃপক্ষের কাছে জমা দেওয়া হবে।