ইসলামী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৩ই এপ্রিল ২০২০ ০৩:২৯ অপরাহ্ন
ইসলামী বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বর্তমানে মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে ক্লাস, পরীক্ষা ও হলসমূহ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সরকারের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলা ও তার ব্যাপকতা রোধকল্পে ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির মেয়াদ বৃদ্ধি করা হয়। এ ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণেই ইবি ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য সকল ক্লাস, পরীক্ষা, হলসমূহ বন্ধ থাকবে। তবে সরকারের সিদ্ধান্তের ধারাবাহিকতায় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল অফিস সমূহের সরকারি সাধারণ ছুটি বৃদ্ধি করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। একই সাথে ইবি ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য ক্লাস, পরীক্ষা, হলসমূহ বন্ধ থাকলেও মেডিকেলসহ জরুরী সেবাসমূহ যথারীতি চালু থাকবে এবং নিরাপত্তা কর্মীদের স্বাস্থ্যবীধি অনুসরণপূর্বক আইন মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। পূনরায় ক্লাস পরীক্ষা ও আবাসিক হলসমুহ খোলার ব্যাপারে অন্তত তিন দিন পূর্বে শিক্ষার্থীদেরকে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে জানা যায়।

এ ছাড়া করোনা পরিস্থিতি সংক্রান্ত যেকোন প্রয়োজনে ”ইবি করোনা প্রতিরোধ সেল” এর হট লাইনে (০১৭২৭৩০০১১৯) যোগাযোগ করতে বলা হয়েছে। ছুটিকালীন সময়ে শিক্ষার্থীদেরকে আচরণের সকল শিষ্টাচার অনুসরণপূর্বক নিজ নিজ ঘরে অবস্থান এবং নিজ উদ্যোগে পাঠ্যক্রম, সামগ্রিক বিষয়ে অধ্যায়ন ও সীমিত পরিসরে শরীর চর্চার পরামর্শ দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব