দেশবাসীকে যে সু-সংবাদ দিলেন জয়া

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ৩১শে মার্চ ২০২৩ ০৩:৪১ অপরাহ্ন
দেশবাসীকে যে সু-সংবাদ দিলেন জয়া

দেশবাসীকে আনন্দের সংবাদ দিলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ১৪তম ব্যাঙ্গালোর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের এশিয়ান কমপিটিশানে তার অভিনীত সিনেমা 'নকশীকাঁথার জমিন' তৃতীয়স্থান অধিকার করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে একটি পোস্ট করেছেন এই অভিনেত্রী। 


ফেসবুক পোস্টের ক্যাপশনে জয়া লিখেছেন, 'চমৎকার একটা আনন্দের সংবাদ দিচ্ছি আপনাদের! এ আনন্দ যেমন আমাদের সবার, তেমনি আমাদের দেশেরও!'


তিনি আরও লেখেন, '১৪তম ব্যাঙ্গালুরু ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভেলের এশিয়ান কমপিটিশানে বিখ্যাত সব সিনেমার সাথে প্রতিযোগীতায় ছিলো জীবন ঘনিষ্ঠ নির্মাতা আকরাম খানের নির্দেশনায় নির্মিত অনুদানের সিনেমা নকঁশীকাঁথার জমিন! ইন্টারন্যাশনাল এসব সিনেমার সাথে প্রতিযোগিতা করে নকঁশীকাঁথার জমিন সিনেমাটি তৃতীয়স্থান অধিকার করেছে।'


জয়া আরও লিখেছেন, 'এর আগে সিনেমাটি ইউনেস্কো গান্ধী এওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিলো!'


নকশীকাঁথার জমিন জনপ্রিয় সাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত। মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত সিনেমার কেন্দ্রীয় চরিত্রে আছেন দুইজন বিধবা নারী। যেখানে দুই বোনের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান ও সেঁওতি। দুই ভাইয়ের চরিত্রে ভূমিকায় ছিলেন ইরেশ যাকের ও রওনক হাসান। 


এছাড়া শাহনাজ খুশি এবং বৃন্দাবন দাশের দুই ছেলে দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি গুরুত্বপূর্ণ দুই চরিত্রে আছেন। চলচ্চিত্রটির সহযোগী প্রযোজক হিসেবে আছেন ফারজানা মুন্নী ও প্রযোজনা সংস্থা টিএম ফিল্মস।