নিজের আঁকা ছবি তিন মিলিয়ন পাউন্ডে বিক্রি !

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৯শে জুলাই ২০২২ ০৬:৩৮ অপরাহ্ন
নিজের আঁকা ছবি তিন মিলিয়ন পাউন্ডে বিক্রি !

প্রথমবারের মতো নিজের আঁকা ছবি বিক্রির উদ্দেশ্যে নেমে মাত্র কয়েক ঘণ্টায় ৭৮০টি ছবি বিক্রি করেছেন হলিউড অভিনেতা জনি ডেপ। আর এই ছবিগুলো তিনি বিক্রি করেছেন ৩ মিলিয়ন পাউন্ডে! খবর বিবিসির।


বৃহস্পতিবার (২৮ জুলাই) ক্যাসল ফাইন আর্ট এর ৩৭টি গ্যালারিতে নিজের আঁকা ৭৮০টি ছবি বিক্রি করেছেন জনি। ইনস্টাগ্রামে ছবি বিক্রির ঘোষণা দেয়ার প্রায় সাথে সাথেই দারুণ এ সুযোগ লুফে নিয়েছেন ডেপ ভক্তরা।


ছবি বিক্রির পোস্টের ক্যাপশনে ডেপ লিখেছিলেন, ‘এখন শুধুমাত্র #ক্যাসলফাইনআর্ট এ পাবেন’। সাথেসাথেই গ্যালারির ওয়েবসাইটে ঢুকতে ব্যস্ত হয়ে যান ভক্তরা। জনির আঁকা ছবিগুলোর মধ্যে ফ্রেমে বাঁধাই করা একেকটি ছবির মূল্য ছিল ৩৯৫০ পাউন্ড এবং চারটি ছবির পূর্ণাঙ্গ পোর্টফোলিও বিক্রি হয়েছে ১৪,৯৫০ পাউন্ডে।


প্রথমবার ছবি বিক্রির পর ডেপ বলেন, আমি সবসময়ই শিল্পের মাধ্যমে নিজেকে প্রকাশ করতে চাইতাম। আমার জীবন ঘিরেই আমার চিত্রকর্ম। তবে এতদিন এগুলো নিজের কাছেই রেখেছিলাম। কিন্তু কারোই উচিত না নিজেকে সীমাবদ্ধ করে রাখা।

 

জানা গেছে, জনিকে অনুপ্রেরণা দিয়েছে যেসব চরিত্র সেগুলোর ছবি ‘দ্য ফ্রেন্ডস অ্যান্ড হিরোস’ শিরোনামে সংগ্রহ করে রেখেছিলেন তিনি। এদের মধ্যে রোলিং স্টোনসের কিথ রিচার্ডস, হলিউড অভিনেত্রী এলিজাবেথ টেইলর, ফোক কিংবদন্তী বব ডিলান, অ্যাল পাচিনো প্রমুখের মুখ।


জনির মতে, পরিবার, বন্ধুবান্ধবসহ অন্যান্য খ্যাতনামা ব্যক্তিদের মধ্যে যে মানুষগুলোকে তিনি সবচেয়ে বেশি গুরুত্ব দেন, তারাই তার চিত্রকর্মে জায়গা করে নিয়েছেন।


এদিকে, এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডেপের চিত্রকর্মকে ‘পপ আর্ট ও স্ট্রিট আর্ট এর সংযোগস্থল’ এবং ‘অনুভূতির সাথে পপ আর্ট এর সংমিশ্রণ’ বলে আখ্যা দিয়েছে জনির ছবি বিক্রি করে দেয়া গ্যালারি ক্যাসল ফাইন আর্টস। জানা গেছে, ডেপের ছবিগুলো প্রদর্শন ও বিক্রির জন্য দীর্ঘদিন যাবত তার সাথে আলোচনা চালিয়ে যাচ্ছিলো এ গ্যালারি। ভবিষ্যতেও জনির আঁকা ছবি প্রদর্শনের প্রত্যাশা করছে তারা।


সম্প্রতি প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে মানহানি মামলা জিতেছেন জনি ডেপ। মামলার রায়ে ডেপ ক্ষতিপূরণ হিসেবে ১০ মিলিয়ন ডলার পাবেন অ্যাম্বার হার্ডের কাছ থেকে। তবে সবচেয়ে বড় যে জয় জনির হয়েছে তা হলো নিজের পুরোনো খ্যাতি শতগুণে ফিরে পেয়েছেন এ অভিনেতা। এরইমধ্যেই জনির নানারকম গুণের কথা সামনে এসেছে। কিছুদিন আগে কনসার্টে গান গাইতে দেখা গেছে তাকে। এবার জনির প্রতিভার তালিকায় যোগ হলো ছবি আঁকা। চলতি মাসেই ‘নেভার ফিয়ার ট্রুথ’ নামক এনএফটি সংস্করণ বিক্রির মাধ্যমে ৬৬০,০০০ পাউন্ডের অনুদান সংগ্রহ করেছেন ডেপ।