বাংলাদেশি ভক্ত দেখে ঢাকায় দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ১৩ই ডিসেম্বর ২০২২ ০৭:৫১ অপরাহ্ন
বাংলাদেশি ভক্ত দেখে ঢাকায় দূতাবাস খুলতে চায় আর্জেন্টিনা

ফুটবল জ্বরে আক্রান্ত বাংলাদেশ। লিওনেল মেসিদের বিশ্বজয়ের স্বপ্নে বিভোর হাজার হাজার বাঙালি। আর বাংলাদেশি ভক্তদের এহেন উচ্ছাস দেখে আপ্লুত আর্জেন্টিনা। তাই এবার ঢাকা ফের দূতাবাস খুলতে চায় লাতিন আমেরিকার দেশটি।



গত শনিবার এক টুইট বার্তায় বাংলাদেশে পুনরায় দূতাবাস চালু করার পরিকল্পনার কথা জানান আর্জেন্টিনার (Argentina) বিদেশমন্ত্রী সান্তিয়াগো কাফিয়েরো। স্প্যানিশ ভাষায় করা ওই টুইটে বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে তাঁর একটি ছবিও জুড়ে দেন কাফিয়েরো। সেখানে তিনি লেখেন, ‘গত আগস্টে আমি আবদুল মোমেনের সঙ্গে পারমাণবিক অস্ত্র নিষিদ্ধকরণ চুক্তি বিষয়ক একটি সম্মেলনে বৈঠক করেছি। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশি সমর্থকদের আবেগ ও ভালবাসা বিশ্ববাসীর মনোযোগ কেড়েছে। আমরা ১৯৭৮ সাল থেকে বাংলাদেশে বন্ধ দূতাবাস খোলার পরিকল্পনা করছি।”




বলে রাখা ভাল, বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে মেসির গোলের পর উল্লাসরত বাংলাদেশি সমর্থকদের একটি ভিডিও ফিফার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করার পর তা বহির্বিশ্বের নজর কাড়ে। প্রচার করা হয় আর্জেন্টিনার বিভিন্ন সংবাদমাধ্যমেও। আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ সম্পর্কে টুইট করে বলা হয়, ‘আমাদের দলকে সমর্থন করার জন্য আপনাদের ধন্যবাদ! ওরা (বাংলাদেশিরা) আমাদের মতোই পাগল!’



এদিকে, আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি বাংলাদেশিদের অকুণ্ঠ ভালবাসার প্রতিদান হিসেবে সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য একটি আর্জেন্টাইন ফ্যান গ্রুপও তৈরি করা হয়। বাংলাদেশে দূতবাস খোলার ব্যাপারে আর্জেন্টিনার বিদেশ মন্ত্রকের একটি বিবৃতিতে বলা হয়েছে, দূতাবাস এবং এর কনস্যুলার বিভাগটি পুনরায় চালু করার সঙ্গে সঙ্গে দ্বীপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করা হবে। প্রধানত বাণিজ্যিক দিকে নজর দেওয়া হবে। সব মিলিয়ে ফুটবলের ময়দান থেকেই কূটনীতির মঞ্চে নতুন যাত্রা শুরু করবে দুই দেশ।

সূত্র: সংবাদ প্রতিদিন