চাঁদার দাবীতে মুক্তিযোদ্ধাকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর!

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: সোমবার ২৯শে এপ্রিল ২০২৪ ০৮:২১ অপরাহ্ন
চাঁদার দাবীতে মুক্তিযোদ্ধাকে মারধর ও স্ট্যাম্পে স্বাক্ষর!

কুমিল্লার দেবীদ্বারে ২ লক্ষ টাকা চাঁদা দাবীতে বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মজিবুল হক মান্নান (৮০) ও তার ছেলেকে মারধর ও নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।


ওই ঘটনায় থানায় মামলা দায়ের করা হলে প্রতিবেশী মৃত: রোশমত আলীর পুত্র মোঃ গোলাম মোস্তফা সরকার নামে এক ব্যক্তিকে আটক করে সোমবার (২৯ এপ্রিল) কোর্ট হাজতে চালান করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের উজানিকান্দি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ মজিবুল হক মান্নানের বাড়িতে।


মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ মজিবুল হক মান্নানের পরিবারের সাথে প্রতিবেশি মোঃ মোবারক হোসেন সরকারের জমিসহ নানা বিষয়ে বিরোধ চলে আসছে। তারা বিভিন্ন সময়ে বহিরাগত সন্ত্রাসী নিয়ে ওই বীরমুক্তিযুদ্ধা ও তার পরিবারের লোকজনের উপর হামলাসহ তার ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকারের নিকট ২ লক্ষা টাকা চাঁদা দাবী করিয়া আসছিলো।


গত শনিবার দুপুরে প্রতিবেশি মোঃ মোবারক হোসেন সরকার ও মোঃ গোলাম মোস্তফা সরকারের নেতেৃত্বে ৮/৯ জনের একটি গ্রুপ পরিকল্পিতভাবে হাতে লাটিসোটা, হকস্টিক, গ্যাসপাইপ নিয়ে বীরমুক্তিযুদ্ধার বাড়িতে এসে তার ছেলের নিকট পুনরায় ২লক্ষ টাকা চাঁদা দাবী করেন। ওই সময় সে চাঁদা দিতে না পাড়ায় বীরমুক্তিযুদ্ধা মোঃ মজিবুল হক মান্নান, তার ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার ও ভাতিজা মোঃ শাকিল সরকারকে এলোপাতারী পিটিয়ে আহত করেন। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থলে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।


ওই ঘটনায় বীরমুক্তিযোদ্ধা মোঃ মজিবুল হক মান্নানের ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার বাদী হয়ে ৮/৯ জনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ ২নং আসামী মোঃ গোলাম মোস্তফা সরকারকে রোববার দিবাগত রাতে আটক করে।


মামলার বাদী ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার বলেন, অভিযুক্তরা সন্ত্রাসী ও চাঁদাবাজ। এলাকার ত্রাস হিসেবে পরিচিত। গত শনিবার (২৭ এপ্রিল) আমাদের বাড়িতে এসে দাবীকৃত চাঁদা চাইলে, আমি না দেওয়ায় আমার বাবাসহ আমাদেরকে বেধরক মারধর করে এবং আমার নিকট থেকে ১০০ টাকা তিনটি অলিখিত স্ট্যাম্পে জোরপূর্বক ভাবে স্বাক্ষর নেয়।


এ বিষয়ে দেবীদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ নয়ন মিয়া জানান, বীর মুক্তিযোদ্ধার উপর হামলার অভিযোগে মামলা দায়েরের পর মোঃ গোলাম মোস্তফা সরকার নামের এক আসামীকে গ্রেফতার পূর্বক সোমবার সকালে কুমিল্লা কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।