পাবনায় আর্জেন্টাইন সমর্থকদের হাতি নিয়ে শো-ডাউন

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৮ই ডিসেম্বর ২০২২ ০৭:০৭ অপরাহ্ন
পাবনায় আর্জেন্টাইন সমর্থকদের হাতি নিয়ে শো-ডাউন

আর মাত্র দুই ঘণ্টা পরেই কাতারের মাঠে গড়াবে ফিফা বিশ্বকাপের ফাইনাল। শিরোপার জন্য লড়াইয়ে নামবে আর্জেন্টিনা-ফ্রান্স।


লাতিন-ইউরোপের এ দ্বৈরথের আগে পাবনার আলবিসেলেস্তে সমর্থকরা বিশাল শো-ডাউন করেছেন। হাতি ও মোটরসাইকেলের এ শো দেখা গেছে সরকারি এডওয়ার্ড কলেজ ক্যাম্পাস, বড় ব্রিজ, আব্দুল হামিদ সড়ক এলাকায়।


পাবনায় আর্জেন্টাইন সমর্থকদের কমতি নেই। লাতিনের অপর দল ব্রাজিলের সমর্থকও কম নেই জেলায়। সে তুলনায় ফ্রান্স ভক্ত কমই দেখা গেছে। রোববার (১৮ ডিসেম্বর) আর্জেন্টাইন সমর্থকদের এ শো-ডাউনে বেজেছে ঢাক-ঢোল, ব্যান্ড পার্টি নিয়েও যোগ দেন অনেকে। মোটরসাইকেলের পেছনে ছিল প্রাইভেটকারের বহর।


শো-ডাউনে সমর্থকদের পরনে ছিল আর্জেন্টিনার জার্সি। যে দুটি হাতি নিয়ে শো-ডাউনটি হয়, সে দুটির শরীরেও আর্জেন্টিনার আকাশি-সাদা রঙে পতাকা ঝুলিয়ে দেওয়া হয়। এতে সমর্থকরা নেচে-গেয়ে বাঁশি ও ভুভুজেলা বাজিয়ে চারদিক উৎসবমুখর করে রাখেন। আর্জেন্টিনা, মেসি শ্লোগানে মুখরিত হয়ে ওঠে চারপাশ। এ সময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকা উৎসুক জনতাও হাত নেড়ে আর্জেন্টিনা দলের সমর্থকদের শুভেচ্ছা জানান।


সমর্থকদের আশা সবাইকে ছাপিয়ে আজকের ম্যাচের আলো কেড়ে নেবেন গ্রেটেস্ট অব অল টাইম লিওনেল মেসি। প্রিয় দলের প্রিয় খেলোয়াড়ের হাতে সোনার ট্রফি দেখতে উন্মুখ হয়ে আছেন শহরের সব সমর্থক।


পাবনার লাইব্রেরি বাজার থেকে আসা আর্জেন্টিনার সমর্থক ইমরান শেখ বলেন, এই বিশ্বকাপই মেসির শেষ বিশ্বকাপ। তাই আমরা চাই- এবারের কাপ অবশ্যই মেসির হাতেই উঠুক। আর আর্জেন্টিনাও এবার ভালো খেলছে।


শোভাযাত্রার অন্যতম আয়োজক সাংবাদিক ও সমাজকর্মী ফাইমুল কবির খান শান্ত ও ডিজাইনার ফজলুল হক সুমনের আশা ট্রফি নিয়ে ম্যারাডোনার দেশে পা রাখুক মেসি, ডি মারিয়া, দিবালা, মার্টিনেজরা। তারা বলেন, ২০১৪ সালে ফাইনালে খেলেছিলেন মেসি। সেবার অল্পের জন্য ট্রফি ধরতে পারেননি। গতবারও ভালো খেলেছিল দল। কিন্তু ভাগ্য সহায় হয়নি। এবারের ফাইনালে তাই আশা বেশি। মেসির শেষ বিশ্বকাপ নিয়ে আমরা অনেক আশাবাদী।


তাই ফাইনাল ঘিরে আমরা ফ্যান ও সমর্থকদের উজ্জীবিত করতে এ শো-ডাউনের আয়োজন করেছি। মেসি ও তার দল ফাইনাল জিতবে এটাই আমাদের প্রত্যাশা।


পাবনা শহরের এ শো-ডাউনের অন্যান্য আয়োজক আর্জেন্টিনা ফ্যান ক্লাবের সদস্য ইমরান শেখ, রাহাত হোসেন পল্লব, মনিরুজ্জামান রাসেল। তারাসহ আরও অনেকেই নিজেদের অর্থ খরচ করে শহরজুড়ে এ আয়োজন করে। তারা জানান, আর্জেন্টিনা জয় পেলে আরও বড় পরিসরে সারা শহরে উল্লাস করা হবে।