ব্রাজিল গাড়ি এখন কুমিল্লার দেবীদ্বারে!

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: বুধবার ২৩শে নভেম্বর ২০২২ ০৫:০০ অপরাহ্ন
ব্রাজিল গাড়ি এখন কুমিল্লার দেবীদ্বারে!

বিশ্বকাপ উত্তাপে মুখরিত হয়ে উঠেছে সারা দুনিয়া। একই সাথে বাংলাদেশের খেলা প্রিয় মানুষেরা মেতে উঠেছে বিশ্বকাপ উন্মাদনায়। এ হাওয়ায় ভাসছে ব্রাজিল গাড়ির মালিক কুমিল্লার ছেলে সোহেল।


ব্রাজিল গাড়ি দেখতে প্রতিদিন সোহেলের বাড়িতে ভীর করছে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। বুধবার দুপুরে সরেজমিনে গিয়ে কথা হয় গাড়ি দেখতে আসা লোকজনের সাথে। তারা জানায়, সোহেল মিয়ার এই গাড়িটি দেখতে খুবই সুন্দর। তিনি সামনে দেশের পতাকা ও দুইপাশে সুন্দর করে ব্রাজিলের পতাকার রঙে গাড়িটি সাজিয়েছেন। তার এই গাড়ি দেখেই মনে হবে তিনি ব্রাজিলের একনিষ্ঠ একজন ভক্ত সমর্থক।


স্কুলছাত্র সোহান জানান, শিশুকাল থেকে প্রিয় দল ব্রাজিলের খেলা দেখি, ইনশাল্লাহ এবারও সব খেলা দেখবো। এবং ব্রাজিলের জন্য শুভকামনা রইলো।


কে জিতবে এবারের কাতার বিশ্বকাপ তা নিয়ে ঘরে-বাইরে, দোকানপাটে, চায়ের স্টলে চলছে খেলা প্রেমীদের মুখরোচক আলোচনা। চলছে প্রচণ্ড বাকযুদ্ধও। তর্কযুদ্ধে কেউ কাউকে এতটুকো ছাড় দিচ্ছেন না। নেইমার ও মেসি যেন এখন সবার মুখে মুখে। বিশেষ করে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে বিশ্ব ফুটবলের দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। জার্মানি, ইংল্যান্ড, ইত্যালি স্পেনসহ অন্য দলের সমর্থক থাকলেও মূলত ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থক প্রায় ৮০ ভাগ।


তবে কুমিল্লা জুড়ে আলোচনার শীর্ষে রয়েছে সোহেল মিয়ার ব্রাজিল গাড়ি। ব্রাজিলকে ভালোবেশে কুমিল্লার দেবীদ্বার উপজেলার পৌর বোসনা এলাকার বাসিন্দা পরিবহন ব্যবসায়ী সোহেল মিয়ার নিজ মালিকানাধীন একটি প্রাইভেট কারকেও ব্রাজিলের পতাকার রঙে সাজিয়েছেন তিনি। যা এলাকায় ব্রাজিল গাড়ি নামে পরিচিতি লাভ করেছে।


ব্রাজিল গাড়ির মালিক সোহেল মিয়া বলেন, ছোটকাল থেকেই ব্রাজিলের খেলা ভালো লাগে আমার। আমি ব্রাজিলকে ভালোবেসে ব্রাজিলের গেঞ্জি বানিয়েছি, ব্রাজিল গাড়ি করেছি, দেবীদ্বার উপজেলার বিভিন্ন স্থানে ব্রাজিলের পতাকা লাগিয়েছি। আমি শতভাগ আশাবাদী এবার ব্রাজিলের ঘরে যাবে ৬ষ্ঠ শিরোপা।