বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ৩১শে জানুয়ারী ২০২২ ১০:১৭ অপরাহ্ন
বিএমএসএফ অফিসে হামলা ও সাংবাদিক লোকমান’র হাজতবাস’র ঘটনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কার্যালয়ে হামলার ঘটনায় প্রতিবাদ সভা করেছে বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি। হামলাকারীদের গ্রেফতার দাবি তুলেছেন সভায় উপস্থিত সাংবাদিকরা। একইসাথে মিথ্যা মামলায় কারাগারে থাকা বরিশালের স্থানীয় দৈনিক সময়ের বার্তার সম্পাদক এম লোকমান হোসেনের মুক্তির দাবি করা হয়। পাশাপাশি ঠাকুরগাঁয়ে সন্ত্রাসীদের হামলায় ৪ সাংবাদিক আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। 


সোমবার বিকেল ৪ টায় বরিশাল নগরীর কালীবাড়ি রোডস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের সভাপতি মাসুদ রানা’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আরিফ হোসেন’র পরিচালনায় ওই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 


সেখানে উপস্থিত ছিলেন, সাংবাদিক লিটন বায়েজিদ, আল-আমিন গাজী, এ এইচ মাহমুদ, ওবায়দুল হক তুহিন, শহিদুল ইসলাম, এম আর শুভ, রিয়াজ পাটওয়ারী মেহেদি হাসান তামিম, আম্মার হোসেন, খাইরুল ইসলাম নোমান প্রমূখ। 


এদিকে বরিশাল সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ রানা বলেন, বর্তমানে সত্য ঘটনার বিষয়ে নিউজ করলেও ডিজিটাল আইনের মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানী করা হয়। এই দুর্বলতার সুযোগে সন্ত্রাসী ও দুর্নীতিবাজরাও অফিসে গিয়েও হামলা করা হয়। তাই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করা হলে হুমকির মুখে পড়বে মিডিয়া কর্মিরা। সেইসাথে সাধারন মানুষের দু:খ দুর্দশার কথাও তুলে ধরার কথা কেউ থাকবে না। 


প্রকাশ থাকে, গেল ২৫ জানুয়ারী বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ’র) কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে সারাদেশের শাখা সমুহের নেতৃবৃন্দের সমন্বয়ে জাতীয় পরিষদ গঠন করা কালীন সময়ে ঢাকা নয়া পল্টন কেন্দ্রিয় কার্যালয় ভাংচুর ও সংগঠনের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর’র ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। সাইদুর রহমান রিমনের নেতৃত্বে ১০/১৫ জনের একটি সন্ত্রাসী বাহীনি হামলা চালিয়ে জাতির পিতার ছবি নীচে ফেলে দিয়ে অবমাননা, অফিস ভাংচুর ও লুটপাট করে। সেসময় কয়েকজন নারী সাংবাদিকও আহত হয়। পরে প্রশাসন আসার আগেই স্থানীয়দের তোপের মুখে সন্ত্রাসীরা পালিয়ে যায়। 


অন্যদিকে সংবাদ প্রকাশের জের ধরে বরিশালের স্থানীয় দৈনিক সময়ের বার্তার সম্পাদক এম লোকমান হোসেনের বিরুদ্বে দায়েরকৃত ডিজিটাল আইনের ধারার একটি মিথ্যা মামলায় গেল (৩০-০১-২০২১) রোববার জামিন না মঞ্জুর করে আদালত হাজতবাস দেওয়া হয়।