বঙ্গবন্ধু সাংবাদিকদের অনেক উঁচু স্থানের মানুষ মনে করতেন: প্রেস কাউন্সিল চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: রবিবার ২৭শে ফেব্রুয়ারি ২০২২ ০৬:২২ অপরাহ্ন
বঙ্গবন্ধু সাংবাদিকদের অনেক উঁচু স্থানের মানুষ মনে করতেন: প্রেস কাউন্সিল চেয়ারম্যান

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের খুবই সম্মান করতেন, ভালোবাসতেন। সাংবাদিকদের সুরক্ষা এবং সম্মানের কথা বিবেচনা করে ১৯৭৪ সালের ১৪ র্ফেরুয়ারী বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করেন। সংবিধানে সাংবাদিকদের রাষ্টের চতুর্থ স্তম্ব হিসেবে স্থান দিয়েছে।


 রবিবার দিনব্যাপী কুয়াকাটায় সিনডেরেলা রিসোর্টের হল রুমে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের প্রশিক্ষন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


বিচারপতি মো.নিজামুল হক নাসিম আরও বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশের সাংবাদিকতার মান উন্নয়ন করা। এই মান উন্নয়নের মাধ্যমে শুধু সাংবাদিকরা উপকৃত হবে তা নয়, দেশের সাধারণ মানুষও উপকৃত হবে। আমরা মনে করি, সত্য ও বস্তুনিষ্ঠ খবর প্রকাশের মাধ্যমে সাংবাদিকরা দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারে। কেননা বঙ্গবন্ধু সাংবাদিকদের অনেক উঁচু স্থানের মানুষ মনে করতেন এবং সেই অনুযায়ী কাজ করতেন। এটার প্রমাণ হচ্ছে বাংলাদেশ প্রেস কাউন্সিল।


কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি মো.নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে এ কর্মশালায় অংশগ্রহনকারীদের তথ্য অধিকার আইন অবহিত করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব এবং সরকারের অতিরিক্ত সচিব মো.শাহ আলম। এ কর্মশালায় পটুয়াখালী,কলাপাড়া ও কুয়াকাটার ৪৭ জন গণমাধ্যমকর্মী অংশগ্রহন করেন। সবশেষে অংশগ্রহনকারী গণমাধ্যমকর্মীদের হাতে সনদপত্র তুলে দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যন বিচারপতি মো.নিজামুল হক নাসিম।