দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক
এ কে এম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধি, নেত্রকোনা
প্রকাশিত: রবিবার ৫ই জুন ২০২২ ০৮:০০ অপরাহ্ন
দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন সাংবাদিকরা

নেত্রকোনার নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, সাংবাদপত্র হলো জাতির দর্পন, আর সাংবাদিকরা হলেন জাতির বিবেক। সাংবাদিকরা তাদের মেধা মননশীলতা ও বিবেককে কাজে লাগিয়ে আমাদের সমাজে ঘটে যাওয়া নানা অসঙ্গতি, অনাচার, অবিচার, উন্নয়ন কর্মকান্ডে ত্রুটি বিচ্যুতি, অনিয়ম, দুর্নীতির চিত্র যেমন তুলে ধরবেন, তেমনি সরকার ও প্রশাসনের নানা উন্নয়ন কর্মকান্ডও বস্তুনিষ্ঠ ভাবে তুলে ধরতে হবে। তাহলেই সমাজ উপকৃত হবে। 


তিনি আরো বলেন, সাংবাদিকরা বস্তুনিষ্ঠ সংবাদ চর্চার মাধ্যমে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি ও মর্যাদা রক্ষায় প্রশিক্ষণের বিকল্প নেই। 


সাংবাদিকরা যাতে বিভিন্ন বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ পেতে পারেন, তার জন্য তিনি প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ^াস প্রদান করেন। তিনি রবিবার বিকাল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় এ সব কথা বলেন। 

       

তিনি আরো বলেন, সরকার আমাকে যে সব দায়িত্ব দিয়ে নেত্রকোনায় পাঠিয়েছেন। আমি নানা ধরণের চাপ, ভয়-ভীতি ও সকল প্রকার লোভ লালসার উর্ধ্বে উঠে নিরপেক্ষ ভাবে আমার পেশাগত দায়িত্ব পালন করে যাবো। তিনি এই জন্য সাংবাদিকসহ সমাজের সকল শ্রেণী পেশার লোকজনের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। 


     মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালন জিয়া আহমেদ সুমন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মনির হোসেন, জেলা প্রেসক্লাবের সম্পাদক এম মুখলেছুর রহমান খান, সাবেক সম্পাদক শ্যামলেন্দু পাল, সাবেক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান, সাবেক সহ সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, সাবেক সম্পাদক মাহ্বুবুল কিবরিয়া চৌধুরী হেলিম, সাবেক সদস্য সচিব এম ফখরুল হক, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এ কে এম আব্দুল্লাহ্, কোষাধ্যক্ষ আলতাবুর রহমান কাসেম, দপ্তর ও লাইব্রেরী সম্পাদক দিলওয়ার খান, দৈনিক বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসাইন, দৈনিক দেশ কণ্ঠস্বর পত্রিকার সম্পাদক আনিছুর রহমান ও যায় যায় দিন পত্রিকার প্রতিনিধি চন্দন চক্রবর্তী।