দেবীদ্বারে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: মঙ্গলবার ২০শে ডিসেম্বর ২০২২ ০৬:৫৯ অপরাহ্ন
দেবীদ্বারে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক বিল্লালের উপর হামলা-নির্যাতন ও মিথ্যা  মামলায় হয়রানির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে কুমিল্লার দেবীদ্বারে কর্মরত সাংবাদিকরা।


এ সময় জেলার সাংবাদিকরাও এ মানববন্ধনে অংশগ্রহন করেছে। মঙ্গলবার বিকেলে দেবীদ্বার মুক্তিযোদ্ধা চত্বরের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে বক্তারা বলেন, গত ৪ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে সাতটায় সাংবাদিক বিল্লাল হোসেন পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে উপজেলার চুলাশ উত্তর বাজারের মরিচাগামী সড়কের উপরে সুমনের চায়ের দোকানের সামনে একদল সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত হন তিনি।


এ ঘটনারই জের ধরে ওই দিন রাত আটটায় সন্ত্রাসীরা আরেক দফায় তার বাড়িতে গিয়ে আবারো হামলা করে ভাংচুর চালায়। এসময় হামলায় আহত সাংবাদিক বিল্লালসহ তার ভাই জালাল, জালালের স্ত্রী রীনা বেগম, পুত্র শাহজাহান ও আহত সাংবাদিকের চাচা সাইফুল ইসলামসহ পাঁচজন গুরুতর আহত হন। তাদেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


মানববন্ধনে বক্তারা দাবী তুলে বলেন, আহতরা বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে হবে। আহত, নির্যাতিত সাংবাদিকদের তথ্য মন্ত্রণালয়ের তহবিল থেকে চিকিৎসা ব্যয়ভার বহন করতে হবে। এছাড়া সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, সাংবাদিকদের সুরক্ষা নিশ্চিত করা,  সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যামামলার রহস্যউদঘাটনপূর্বক নিষ্পত্তি  করা এবং অপরাধিদের আইনের আওতায় আনার দাবী জানান।


মানববন্ধনে  উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, সাহিদুল ইসলাম, মো. শরিফুল আলম চৌধুরী, সাইফুল ইসলাম মাসুম, মো. নেছার উদ্দিন, মো. জহিরুলর ইসলাম মারুফ মো. আবদুল আলীম, মহি উদ্দিন স্বপন, মো. আবদুল জলিল, লোকমান তালাশী প্রমূখ।