কুমিল্লায় হাসপাতালের ফ্রিজে পাওয়া গেলো গরুর মাংস!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ৩রা সেপ্টেম্বর ২০২২ ০৬:১০ অপরাহ্ন
কুমিল্লায় হাসপাতালের ফ্রিজে পাওয়া গেলো গরুর মাংস!

কুমিল্লা শহরে নিবেদিতা নামে একটি বেসরকরি হাসপাতালের অপারেশন থিয়েটারের যন্ত্রপাতি ও ওষুধ সংরক্ষণের ফ্রিজে গরুর মাংস পেয়েছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। এ সময় হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়েছে।


শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (কো-অর্ডিনেটর) আবদুল্লাহ আল এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুর ১২টায় ওই হাসপাতালে অভিযান পরিচালনা করে জেলা সিভিল সার্জন কার্যালয়।


জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (কো-অর্ডিনেটর) আবদুল্লাহ আল সাকী বলেন, আজ শনিবার দুপুরে আমরা তিনটি হাসপাতালে অভিযান চালিয়েছি। দুটির সামান্য কিছু ত্রুটি ছিল। তাদের সতর্ক করা হয়েছে। তবে নিবেদিতা হাসপাতালে অবস্থা খুবই নাজুক। কোনো ডাক্তার নেই, নার্স নেই, কোনো বর্জ্য ব্যবস্থা নেই। রোগীরা অভিযোগ করেছেন, একজন ম্যানেজার আছেন, তিনি ডাক্তার, তিনিই নার্স আবার তিনি অপারেশনও করেন। হাসপাতালটি বন্ধের ঘোষণা দিয়েছি।


তিনি আরও জানান, হাসপাতালের ফ্রিজে গরুর মাংস পাওয়া গেছে। ওই ফ্রিজটি যদিও অপারেশন থিয়েটারের বাইরে, কিন্তু অপারেশনের সময় তা ভেতরে নেওয়া হয় ও এটাতেই অপারেশনের ওষুধ ও যন্ত্রপাতি রাখা হয়। এই ফ্রিজটির নিচের অংশে যন্ত্রপাতি ও ওপরের অংশে মাংস রাখা ছিল।