সড়কে যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: শনিবার ৭ই মে ২০২২ ০৭:১৬ অপরাহ্ন
সড়কে যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তি চরমে

ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। আজ শনিবার ভোর থেকেই যাত্রী ও যানবাহ‌নের চা‌পে রাজবাড়ীর দৌলত‌দিয়া ঘাটে তীব্র জটের সৃষ্টি হয়েছে।


সরজমিনে শনিবার (৭ মে) সকাল ৭টা থেকে সকাল ১০ পর্যন্ত ঘাটে অবস্থান করে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের মকবুলের দোকান পর্যন্ত দীর্ঘ ১০ কিলোমিটার এলাকাজুড়ে প্রায় চার-পাঁচ হাজার যানবাহন নদী পারের অপেক্ষায় আটকে আছে। এরমধ্যে যাত্রীবাহী বাস ও ব্যাক্তিগত গাড়ি মাইক্রোবাস রয়েছে বেশী। এদিকে ঘাটের ওপর যানবাহনের চাপ কমাতে রাজবাড়ীর কু‌ষ্টিয়া আঞ্চ‌লিক মহাসড়‌কের তিন কি‌লো‌মিটার এলাকায় সি‌রিয়া‌লে আটকে র‌য়ে‌ছে যানবাহন। ঘন্টার পর ঘন্টায় সড়কে অপেক্ষা করে দূর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের।


দৌলতদিয়া ঘাটে আটকে থাকা বাসযাত্রী শরিফুল ইসলাম বলেন, বাসের মধ্যে দীর্ঘ ৬ ঘন্টা যাবত বসে আছি।সাথে পরিবার ও ব্যাগ থাকায় বাস থেকে নেমে যেতে পারছিনা। তীব্র গরমে অনেক কষ্ট হচ্ছে। দূর্ভোগ কাকে বলে সেটা নিজ চোখে দেখছি।


(বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শিহাব উদ্দিন জানান, "বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে যানবাহন ও যাত্রী পারাপারে ছোট-বড় মিলিয়ে ২১টি ফেরি চলাচল করছে। আজ শনিবার ভোর থেকেই সড়কে যানবাহন ও যাত্রীদের ব্যাপক চাপ তৈরি হয়েছে। আমরা যাত্রীদের ভোগান্তি কমাতে সর্বক্ষনিক কাজ করছি।