ভূরুঙ্গামারীর চার প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: মঙ্গলবার ২৩শে আগস্ট ২০২২ ০৫:৪৮ অপরাহ্ন
ভূরুঙ্গামারীর চার প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভোক্তাদের সাথে প্রতারণা করার অপরাধে চাল ও জ্বালানি তেল বিক্রেতা চারটি প্রতিষ্ঠানকে ৫২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়। মঙ্গলবার দুপুরে ভূরুঙ্গামারীর পৃথক পৃথক স্থানে “বাজার অভিযান" চালিয়ে এসব জরিমানা করা হয়।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয় সূত্রে জানা যায়, উনত্রিশ জাতের ধানের চালকে আটাশ জাতের ধানের চাল হিসেবে প্যাকেটজাত করে ভোক্তাদের সাথে প্রতারণা করার অপরাধে আন্ধারীঝাড়ের আরআর মিনি অটো চাউল কল মালিক মুকুল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।


একই ভাবে উনত্রিশ চালকে আটাশ হিসেবে বেশি দামে বিক্রি করার অপরাধে ভূরুঙ্গামারী বাজারের বারেক চাউল ঘরের মালিক আব্দুল বারেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভূরুঙ্গামারী বাজারের ফাতেমা ট্রেডার্সের মালিক আনারুল ইসলামকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।


অপরদিকে জ্বালানি তেল ওজনে কম দেওয়ার অপরাধে উপজেলার দেওয়ানের খামারে অবস্থিত মেসার্স সাহা ফিলিং স্টেশনের ম্যানেজার আনন্দ চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 


এসময় ভূরুঙ্গামারী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবু বকর সিদ্দিক ও ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  মোস্তাফিজুর রহমান বলেন, জনস্বার্থে এমন অভিযান চলমান থাকবে।