ভূঞাপুরে অবৈধ বাংলা ড্রেজার ধ্বংস

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: সোমবার ৪ঠা এপ্রিল ২০২২ ০৪:২৮ অপরাহ্ন
ভূঞাপুরে অবৈধ বাংলা ড্রেজার ধ্বংস

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ৮টি বাংলা ড্রেজার ধ্বংস করেছে উপজেলা প্রশাসন। 


রবিবার (৩ এপ্রিল) বিকালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে উপজেলার পৌর এলাকার কুতুবপুর লৌহজং নদীতে ১টি,  যমুনা নদী তীরবর্তী গাবসারা ইউনিয়নের বলারামপুর এলাকায় ১টি, রায়ের-বাশালিয়া ২টি, নিকরাইলের মাটিকাটা ও পাটিতাপাড়া এলাকার ৪টি সহ মোট ৮টি বাংলা ড্রেজার ও বালু সরবরাহের প্লাস্টিকের পাইপ ধ্বংস করা হয়। 


অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ আলাউল ইসলাম। উপস্থিত ছিলেন, ভূমি অফিসের নাজির ইমতিয়াজ কনক, ভূঞাপুর থানার এসআই আফজাল সহ তার সঙ্গীয় পুলিশ সদস্যরা।

 

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ আলাউল ইসলাম জানান, এক শ্রেণির অসাধু বালু ব্যবসায়ী প্রশাসনের চোঁখ ফাঁকি দিয়ে গোপনে নদী থেকে বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছিলো। পরে অভিযান চালিয়ে বিভিন্ন এলাকায় মোট ৮টি বাংলা ড্রেজার ধ্বংস ও পাইপ গুড়িয়ে দেয়া হয়। এ বিষয়ে প্রশাসন তৎপর রয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।