লিঙ্গ পরিবর্তনের পরও সন্তানের জন্ম দিচ্ছেন যুবক!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ৫ই ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৬ অপরাহ্ন
লিঙ্গ পরিবর্তনের পরও সন্তানের জন্ম দিচ্ছেন যুবক!

সমাজের রক্তচক্ষুর তোয়াক্কা না করে লিঙ্গ পরিবর্তন করেছিলেন। ভালবাসার বন্ধনে আবদ্ধ হয়েছিলেন বছর তিনেক আগে। সন্তানের অভিভাবক হতে চলেছেন কেরলের রূপান্তরিত যুগল। আনন্দের এই মুহূর্ত ভাগ করে নিলেন সোশ্যাল মিডিয়ায়। তাও আবার স্পেশ্যাল ফটোশুটের ছবি শেয়ার করে।


কেরলের কোঝিকোড় শহরের বাসিন্দা জিয়া ও জাহাদ। ছেলে হিসেবে জন্ম হয়েছিল জিয়ার। কিন্তু মন থেকে নিজেকে মেয়ে করতেন। সাবলম্বী হওয়ার পর নিজের লিঙ্গ পালটে ফেলেন জিয়া। প্রায় একটি গল্প জাহাদের। মেয়ে হিসেবে জন্ম হয়েছিল তাঁর। কিন্তু বরাবর ছেলে হতে চেয়েছিলেন। তারপর লিঙ্গ পরিবর্তন করান। অনেক কঠিন সময়ের মধ্যে যেতে হয়েছে দু’জনকে। তাই তিন বছর আগে যখন দেখা হয়েছিল আত্মিক টান অনুভব করেছিলেন।


একসঙ্গে থাকতে শুরু করেন জিয়া ও জাহাদ। জিয়ার স্বপ্ন ছিল মা হওয়ার। জাহাদ চেয়েছিলেন বাবা হতে। তবে জন্মসূত্রে যেহেতু জাহাদ মেয়ে লিঙ্গ পরিবর্তন করার পরও গর্ভধারণ তিনিই করেছেন। জিয়ার দাবি, রূপান্তরিত যুগল হিসেবে তাঁরাই এ দেশে প্রথম স্বাভাবিকভাবে মা ও বাবা হচ্ছেন। আনন্দের এই সময় পাশে পেয়েছে কিছু বন্ধু আর পরিবারের সদস্যদের। তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেই শেয়ার করেছেন ফটোশুটের ছবি।


ছবির ক্যাপশনে জিয়া জানিয়েছেন, অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে তাঁদের যেতে হয়েছে। কিন্তু হার কখনও মানেননি। নতুন জীবনের স্বপ্ন দেখেছেন তিনি জাহাদ। তাই সন্তানের জন্মের আগেই তাঁর নাম ঠিক করে ফেলেছেন। জীবন, এই নামই রাখছেন রূপান্তির যুগল। আট মাস সম্পূর্ণ জাহাদের। আর মাত্র কিছু সময়ের অপেক্ষা। সুস্থ সন্তানের জন্ম হোক, এই আশা তাঁদের।

সূত্র: সংবাদ প্রতিদিন