ধামইরহাটে ২দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
মোঃ আবুমুছা স্বপন, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ৭ই আগস্ট ২০২৩ ০৫:৪৮ অপরাহ্ন
ধামইরহাটে ২দিন ব্যাপী সাহিত্য মেলার উদ্বোধন

নওগাঁর ধামইরহাটে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও বাংলা একাডেমীর সমন্বয়ে ২দিন ব্যাপী উপজেলা সাত্যিমেলার উদ্বোধন করা হয়েছে। ৭ আগস্ট সকাল ১০ টায় সরকারি এম এম কলেজ মাঠে জাতীয় গ্রন্থকেন্দ্রের সহযোগিতায় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় সাহিত্য মেলার উদ্বোধন করেন নওগাঁ জেলা প্রশাসক মো. গোলাম মওলা। 


 প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘তরুন ছেলে-মেয়ে তথা শিক্ষার্থীরা স্মার্টফোনে বেশি আসক্ত হওয়ায় সাহিত্য পাঠে মনোযোগ হারিয়ে ফেলছে, এই মেলার মাধ্যমে তা ফিরিয়ে আসার এক নব-দিগন্ত সৃষ্টি হবে বলে আমি আশা ব্যক্ত করছি।’ ইউএনও মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোসা. জেসমিন আকতার, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান হোসেন, জেলা সরকারি গ্রন্থাগারের লাইব্রেরিয়ান ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি এস. এম আশিফ, সরকারি এম এম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের নিয়মিত গীতিকার কবি এস এম আব্দুর রউফ, পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল গনি, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা কৃষিবিদ ডা. ফরহাদ হোসেন, মৎস্য কর্মকর্তা মো. আইয়ুব আলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র মুক্তাদিরুল হক মুক্তা, অধ্যক্ষ আইয়ুব আলী, চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আব্দুর রউফ, সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, বরেন্দ্র গবেষক ও লেখক প্রভাষক আব্দুর রাজ্জাক রাজু, বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক, সাধারণ সম্পাদক কথাসাহিতিক আব্দুর রাজজাক বকুল, কবি ও আবৃত্তি শিল্পী আহমেদ হোসেন বাবু, নওগাঁ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কথাসাহিত্যিক আশরাফুল নয়ন, সহ-সভাপতি কবি অনিন্দ্য তুহিন, প্রবীন গীতিকার ও কবি ডা. আমিনুল ইসলাম, পালকি’র সম্পাদক অরিন্দম মাহমুদ প্রমুখ। 


বিকেলে স্থানীয় লেখকদের স্বরোচিত সাহিত্য পাঠ অনুষ্ঠিত হয় বরেন্দ্রভূমির ইতিহাস ঐতিহ্য বিষয়ক গবেষক  লেখক প্রভাষক আব্দুর রাজ্জাক রাজুকে সম্মাননা স্মারক তুলে দেন ইউএনও আরিফুল ইসলাম।