হিজলায় ইটভাটায় ইট চাপায় দুই শ্রমিক আহত

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: মঙ্গলবার ১৬ই এপ্রিল ২০২৪ ১০:৪৪ পূর্বাহ্ন
হিজলায় ইটভাটায় ইট চাপায় দুই শ্রমিক আহত

বরিশালের হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের চরমেমানিয়ায় হাজী মোঃ ফরিদ উদ্দিন বেপারীর দ্বিতীয় ইটভাটা মেসার্স লামিয়া ব্রিকস ফিল্ডে(LBF) ইট নামানোর সময় ইট চাপায় দু'জন শ্রমিক আহত হয়েছেন। আহত শ্রমিকেরা হলেন, স্থানীয় মান্নান বয়াতি(৫৫) ও সফুর মোল্লা(৪০) ।


এরমধ্যে মান্নান বয়াতির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। অপরজনকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ওই ইটভাটার অন্য শ্রমিকেরা জানান, সোমবার ১৫ এপ্রিল সকাল সাড়ে নয়টার দিকে ইটভাটার মধ্য থেকে ইট আনলোড করার সময় হুড়মুড় করে ইট পড়ে মান্নান বয়াতিকে চাপা দেয়। এসময় সফুর মোল্লাও কিছুটা আহত হন। পরে ভাটার অন্যান্য শ্রমিকদের সহায়তায় ইট সরিয়ে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

 

আহত মান্নানের ছেলে ইব্রাহিম জানান, দুর্ঘটনায় তার পিতা মারাত্মকভাবে আহত হয়েছেন। তার বাম পা ভেঙ্গে গেছে। ইটভাটার দেয়াল গুলো অনেক পুরোনো হ‌ওয়ার কারণে  এই ঘটনা ঘটেছে। ভাটার দেয়াল প্রতিবছর ঠিকঠাক করার কথা থাকলেও তা করা হয়নি। 


ভাটায় দায়িত্বরত আব্দুল লতিফ দুর্ঘটনার কথা স্বীকার করে বলেন, তেমন কিছু না, সামান্য একটু আঘাত পেয়েছে। তবে মান্নানকে চিকিৎসার জন্য বরিশালে পাঠানোর ব্যাপারে জানতে চাইলে সে চুপ থাকে । দুর্ঘটনার ব্যাপারে ইটভাটার মালিক হাজী মোঃ ফরিদ উদ্দিন বেপারীর কাছে জানতে চাইলে তিনি জানান, ইট - বালির খেলায় এমন দু-চারটা ঘটনা ঘটতেই পারে।