কালকিনিতে গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: সোমবার ৯ই সেপ্টেম্বর ২০১৯ ১১:৪১ পূর্বাহ্ন
কালকিনিতে গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় গোপাল মল্লিক(৪০) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।এ ঘটনার আপষ মিমাংসার জন্য পায়তারা চালাচ্ছে স্থানীয় মাতুব্বররা। তবে ওই গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় গোপালের মৃত্যু হয়েছে বলে তিনি শিকার করেছেন নিহতের পরিবার ও স্থানীয় মাতুব্বরদের কাছে।খবর পেয়ে থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে আজ সোমবার সকালে মর্গে প্রেরন করেছেন।

পুলিশ ও ভূক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে,উপজেলার নবগ্রাম এলাকার পূর্ন চন্দ্র মল্লিকের ছেলে গোপাল মল্লিকের একটি ফোঁড়া হয়। পরে তাকে স্থানীয় গ্রাম ডাক্তার অমল বাড়ৈ ওরফে দেবুর কাছে গত শুক্রবার সকালে নিয়ে যায় তার পরিবার। এসময় অসুস্থ গোপাল মল্লিককে ইনজেকশনসহ বিভিন্ন প্রকার ঔষধ দেন গ্রাম ডাক্তার। এ ওষুধ সেবনের পরে গোপাল আরো অসুস্থ হয়ে পরে।পরে তার অবস্থার অবনতি হলে রোববার দুপুরে বরিশালের আশোকাঠি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু ঘোষনা করেন। এ দিকে এ ঘটনার আপোষ মিমাংসার জন্য স্থানীয় মাতুব্বররা পায়তারা চালান। তবে ওই গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় গোপালের মৃত্যু হযেছে বলে শিকার করেছেন নিহতের পরিবার ও স্থানীয় মাতুব্বরদের কাছে।খবর পেয়ে রোববার দিবাগত রাতে ডাসার থানা পুলিশ নিহত গোপালের লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করেন।

নিহত গোপালের স্ত্রী কুঠিলা মল্লিক বলেন, আমার স্বামীর ফোঁড়া হলে তাকে দেবু ডাক্তারের কাছে নিযে যাই। গ্রাম ডাক্তার দেবুকে ওষুধ দিতে নিশেধ করলেও সে নিজেকে বড় ডাক্তার দাবী করে ইনজেকশনসহ বিভিন্ন প্রকার ওষুধ দেন। পরে তা খাওয়ালে আমার স্বামী মাড়া যায়। পরে দেবু আমার বাড়িতে এসে তার ভুল চিকিৎসায় মাড়া গেছে বলে স্থানীয় মাতুবাবরদের সামনে শিকার করেন। তাই আমরা মিমাংসার জন্য রাজি হয়েছিলাম। সালিশ তুষার বাড়ৈ বলেন,গোপালের মৃত্যুর খবর পেয়ে আমি ঘটনা স্থলে যাই। পরে সেখান থেকে এ ঘটনার উভয় পক্ষের মাঝে আপষ করে দেয়ার কথা বলে আমি গ্রাম ডাক্তার দেবুকে নিয়ে আসি।
ডাসার থানার ওসি মোঃ গোলাম কিবরীয়া বলেন, খবর পেয়ে আমরা নিহত গোপালের লাশ উদ্ধার করে মাদারীপুর মর্গে প্রেরন করেছি।



ইনিউজ৭১/জেড.এইচ.জুয়েল