কালকিনিতে চাঁদা না পেয়ে প্রবাসীর পরিবারের উপর হামলা, আহত ৭

নিজস্ব প্রতিবেদক
মোঃ আতিকুর রহমান আজাদ,উপজেলা প্রতিনিধি কালকিনি (মাদারীপুর)
প্রকাশিত: মঙ্গলবার ১লা অক্টোবর ২০১৯ ০৫:২১ অপরাহ্ন
কালকিনিতে চাঁদা না পেয়ে প্রবাসীর পরিবারের উপর হামলা, আহত ৭

মাদারীপুরের কালকিনিতে দাবীকৃত চাঁদার টাকা না পেয়ে মোঃ রাজন আকন নামের এক প্রবাসীর পরিবারের উপর দফায়-দফায় হামলা চালিয়েছে প্রতিপক্ষ। এতে করে আহত হয়েছে মহিলাসহ কমপক্ষে ৭জন। আহতদেরকে গুর“তর রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপেক্সে ভর্তি করা হয়। এ হামলার ঘটনায় আজ মঙ্গলবার সকালে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছন ভুক্তভোগী পরিবার।

এলাকা, ভুক্তভোগী পরিবার ও পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার লক্ষিপুর এলাকার লক্ষিপুর গ্রামের রাজা মিয়া আকনের প্রবাসী ছেলে মোঃ রাজন আকন প্রায় দেরমাস পূর্বে সিঙ্গাপুর থেকে দেশে আসেন। এ সুবাদে একই এলাকার জাফর সরদার, রাজিব সরদার ও কামাল সরদারসহ বেশ কয়েক জন প্রভাবশালী মিলে ওই প্রবাসী রাজনের কাছে একলক্ষ টাকা চাঁদা দাবী করে। এ দাবীকৃত চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় গত শুক্রবার দুপুরে ওই প্রবাসির পরিবারের উপর প্রভাবশালীরা হামলা চালিযেছে বলে ভুক্তভোগী পরিবার যানায়।

পরে ওই প্রবাসী পরিবার এ ঘটনা স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন গেন্দু কাজীর কাছে যানায়। এতে ক্ষিপ্ত হয়ে পূনরায় সোববার সন্ধ্যায় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জাফর সরদার, রাজিব সরদার ও কামাল সরদারসহ বেশ কয়েক মিলে ওই প্রবাসী রাজনের পরিবারের উপর হামলা চালায়। এতে আহত হয় প্রবাসী রাজনের চাচাতো ভাই কা ন আকন-(৫৫), মোফাজ্জেল আকন-(৫০) চাচা আবু তাহের আকন-(৬০), চাচি মহরজান বিবি-(৭০) ও সুরিয়া-(৩৫)সহ কমপক্ষে ৭জন। আহতদেরকে উপজেলা স্বাস্থ্যকমপেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। এ হামলার ঘটনায় ভুক্তভোগী আঃ রাজ্জাক আকন বাদি হয়ে কালকিনি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

থানায় অভিযোগকারী আঃ রাজ্জাক আকন বলেন, আমার ছোট ভাই রাজন সিঙ্গাপুর থেকে আসার পরে আমাদের এলাকার জাফর সরদার, রাজিব সরদার ও কামাল সরদারসহ বেশ কয়েক জন প্রভাবশালী মিলে আমার কাছে এক লক্ষ টাকা চাঁদা দাবী করেন। দাবীকৃত চাঁদার টাকা না পেয়ে তারা আমার পরিবারের উপর হামলা চালিয়েছে। আমি তাদের বিরুদ্ধে মামলা করবো।

অভিযুক্ত জাফর সরদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন গেন্দু কাজী বলেন, এ ঘটনা আমি যেনেছি। তবে এটা অতন্ত দুঃখ জনক ঘটনা। এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, এ হামলার ঘটনায় অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব