আজ বিশ্ব মান দিবস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০১৯ ১০:৩১ পূর্বাহ্ন
 আজ বিশ্ব মান দিবস

বিশ্ব মান দিবস আজ। পণ্য এবং সেবার মানের বিষয়ে সচেতনতা তৈরিতে প্রতি বছর বিশ্বব্যাপী এ দিবসটি পালিত হয়। এ বছর ‘ভিডিও মান বৈশ্বিক সমপ্রীতির বন্ধন’ প্রতিপাদ্য সামনে রেখে বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম আলাদা আলাদা বাণী দিয়েছেন।

রোববার বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বায়নের এ যুগে সবার জন্য নিরাপদ ও বিশ্বাসযোগ্য পৃথিবী গড়তে ‘আন্তর্জাতিক মান’র ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। দিবসটি উপলক্ষে জাতীয় মান সংস্থা হিসেবে বিএসটিআই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ের পাশাপাশি আঞ্চলিক অফিসে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ সোমবার তেজগাঁওয়ের বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বিশেষ অতিথি থাকবেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন। এছাড়া বাংলাদেশ টেলিভিশনে বিশেষ সাক্ষাতকারভিত্তিক আলোচনা অনুষ্ঠান সম্প্রচার এবং বাংলাদেশ বেতারে আলোচনা অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড লাগানো হয়েছে।

ইনিউজ ৭১/এম.আর