মা ইলিশ শিকারের অপরাধে ১৩ জেলের দন্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০১৯ ০৬:৫৮ অপরাহ্ন
মা ইলিশ শিকারের অপরাধে ১৩ জেলের দন্ড

ভোলার বোরহানউদ্দিন উপজেলার সীমান্তবর্তী মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ শিকার করার অপরাধে ১৩ জেলেকে আটক করা হয়। মঙ্গলবার তাদের মধ্যে ১১ জেলেকে মোবাইল কোর্টে কারাদন্ড ও ৩ জেলেকে অর্থদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহী হাকিম খালেদা খাতুন রেখা। 

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, সোমবার দিন ও রাতে মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা খালেদা খাতুন রেখা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন। তারা থানা পুলিশের সহযোগিতায় ১৩ জেলেকে আটক করেন। আটককৃত জেলেদের মধ্যে ১১ জেলেকে ৩ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। তারা হলেন, নজরুল (২৮), আইয়বু আলী (২৮), কবির (২৮), সুমন (২৭), বাহার (২৩), সালাউদ্দিন (৩৫), আলামিন (৩২), রাকিব (২৪), রাসেল (২৫), আকবর (২০), শরীফ (২০)। এছাড়া শাকিব (১২) ও সাইদুল (১২) উভয়কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।  এসময় ৫টি মাছ ধরার নৌকা ও প্রায় ২৫০০ মি: জাল ও ৩০ কেজি ইলিশ জব্দ করা হয়। 

এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন সত্যতা স্বীকার করে বলেন, মা ইলিশ রক্ষায় মেঘনা ও তেতুঁলিয়া নদীতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। 

ইনিউজ৭১/জিয়া