বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভোস্টসহ ৭ জনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০১৯ ১০:১৪ অপরাহ্ন
বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভোস্টসহ ৭ জনের পদত্যাগ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার বিভাগের সভাপতি এবং দুটি হলের প্রভোস্টসহ সাতজন পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

পদত্যাগ করা চার বিভাগের সভাপতি হলেন, আইন বিভাগের মো. আবদুল কুদ্দুস মিয়া, ফুড অ্যান্ড অ্যাগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. নাজমুল হক শাহীন, কৃষি বিভাগের ড. এম এ সাত্তার এবং প্রাণী সম্পদ বিজ্ঞান ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের মো. শফিকুজ্জামান।পদত্যাগ করা প্রভোস্টরা হলেন, শেখ রেহেনা হলের মো. মজনুর রশিদ, শেখ রাসেল হলের রবিউল ইসলাম ও সহকারী প্রভোস্ট মুরাদ হোসেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো. শাহজাহান জানান, সকলে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তা গ্রহণ করা হয়েছে। এতে প্রশাসনিক বা অ্যাকাডেমিক কোনো সমস্যা হবে কি না-এমন প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত উপাচার্য বলেন, ‘আশা করছি কোনো ধরনের সমস্যা হবে না। খুব শিগগিরই বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার পরিবেশ ফিরে আসবে।’

আজ তিনটি হলে নতুন করে প্রভোস্টের দায়িত্ব দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা হলেন, শেখ রেহেনা হলে রোকনুজ্জামান, শেখ রাসেল হলে ফায়েকুজ্জামান মিয়া ও স্বাধীনতা দিবস হলে মোসাদ্দেক হোসেন। এর আগে সোমবার বশেমুরবিপ্রবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রহমান খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। ওই পদে আজ বিকেলে নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের সহাকারী অধ্যাপক কাজী মশিউর রহমান।

ইনিউজ৭১/জিয়া