হিজলায় যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ৩রা নভেম্বর ২০১৯ ০৬:০০ অপরাহ্ন
হিজলায় যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

পাঁচ লক্ষ টাকা যৌতুক দিতে না পারায়, হাসিনা বেগম নামে এক গৃহবধূকে নির্যাতন করেছে তার স্বামী আকতার হোসেন। এমনই অভিযোগ করেছে নির্যাতনের শিকার হাসিনা এবং তার পরিবার। নির্যাতিতা গৃহবধূ হাসিনা এখন হিজলা হাসপাতালে ভর্তি আছে। হাসিনা জানায়, বরিশালের হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের ইন্দুরিয়া গ্রামের মোঃ জয়নাল আবেদীন হাওলাদারের ছেলে আকতারকে পাঁচ বছর আগে ভালোবেসে বিয়ে করেন। তখন আকতার ছাত্র ছিলো। হাসিনার বাবার টাকায়ই আকতার এমএ পাস করেছে।

এরপর ঢাকার মিরপুর ১৪ নম্বরে কাপড়ের ব্যবসা করার জন্য হাসিনার পরিবারের কাছে ৪  লক্ষ টাকা দাবি করে। মেয়ের সুখের কথা চিন্তা করে কাঠ মিস্ত্রি বাবা জমি এবং গরু বিক্রি করে টাকা আকতারকে দিয়ে ছিলো। কিছু দিনের মধ্যে হাসিনার গর্ভে সন্তান আসে। তাদের এখন সন্তান প্রয়োজন নেই, এই বলে আকতার ঔষধ খাইয়ে হাসিনার গর্ভপাত ঘটায়। এরপর থেকে হাসিনার উপর নির্যাতন নেমে আসে। আকতারের পরিবারের অন্যান্য সদস্যের সামনে নির্যাতন  করলেও কেউ এগিয়ে আসে না। এখন আকতারের ব্যবসা ভালো লাগে না। সে চাকরি করবে তাই হাসিনার পরিবারের কাছ ৫ লক্ষ টাকা যৌতুক দাবি করে এবং নির্যাতনের মাত্রা বেড়ে যায়। এখন হাসিনাকে ঘর ছাড়া করার পায়তারা করছে আকতারের পরিবার।

হাসিনা আরো জানায়, তাকে যে যৌতুকের টাকার জন্য নির্যাতন করা হচ্ছে, সেই ব্যাপারে উইপি চেয়ারম্যানকে লিখিত ভাবে জানানো হয়ে ছিলো। তবে কোনো প্রতিকার পাওয়া যায়নি। হিজলা থানায় এ ঘটনার ব্যাপারে, একটি লিখিত অভিযোগ করা হবে বলে জানানো হয় হাসিনার পরিবারের পক্ষ থেকে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব