অনুপ্রবেশকারী বিরুদ্ধে বরিশাল আ’ লীগের এ্যাকশন শুরু, বহিস্কার ২

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: বুধবার ৬ই নভেম্বর ২০১৯ ১০:৩৮ অপরাহ্ন
অনুপ্রবেশকারী বিরুদ্ধে বরিশাল আ’ লীগের এ্যাকশন শুরু, বহিস্কার ২

বরিশাল মহানগর আওয়ামীলীগের সদস্য তৌহিদুল ইসলাম বাদশাকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। আ’লীগের সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগে তাকে বহিস্কার করা হয়েছে বলে আজ বুধবার সন্ধ্যায় মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাড. একেএম জাহাঙ্গীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে মহানগর আ’লীগের জরুরী সভায় বাদশাকে বহিস্কারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। জানা গেছে, সম্প্রতি বরিশালে আওয়ামীলীগে অনুপ্রবেশকারীদের তালিকায় তৌহিদুল ইসলাম বাদশার নাম রয়েছে। 

এদিকে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেদুল ইসলাম রাসেল (রাসেল মুন্সি) সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাকে ছাত্রলীগের সব কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা করা হয়েছে। বুধবার রাতে বরিশাল জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ আবদুর রাজ্জাক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। 

জানা গেছে, বরিশালে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের নামের তালিকায় যে নামটি বরিশাল সদর উপজেলার প্রতিটি ছাত্রলীগ কর্মীকে ভাবিয়ে তুলেছে সেই নামটি বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেদুল ইসলাম রাসেল (রাসেল মুন্সি)। তালিকায় আরও উল্লেখ করা হয়েছে, রাসেল’র বাড়ি কাউনিয়া এলাকায়। তার বাবার নাম মৃত গনি মুন্সি। এছাড়া আরও উল্লেখ আছে তার বোন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান। রাসেল ছাত্রলীগের সভাপতি হওয়ার পূর্বে ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি ছিল। এদিকে বরিশাল বিভাগের বিভিন্ন জেলার আওতাধীন উপজেলা,ইউনিয়ন,ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন অনুপ্রবেশকারীদের নাম তালিকায় প্রকাশ পেয়েছে। 

সারা দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সম্মেলনে বিভিন্ন পর্যায়ের কমিটিতে যাতে বিতর্কিত ও অনুপ্রবেশকারীরা স্থান করে নিতে না পারে, সেজন্য এসব ব্যক্তিদের একটি তালিকা করেছে আওয়ামী লীগ। তালিকায় থাকা ব্যক্তিদের বিষয়ে সতর্ক থাকতে দলটির বিভিন্ন শাখা ও সহযোগী সংগঠনের দায়িত্বশীলদের নির্দেশনা দেয়া হয়েছে। সেই নির্দেশনা মোতাবেক রাসেলকে সদর উপজেলা ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের দায়িত্বশীল নেতারা। 

বরিশাল মহানগর আ’লীগের সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কেন্দ্রের সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এদিকে মহানগরে অনুপ্রবেশকারীদের তালিকায় আরো রয়েছেন কাউনিয়া ব্রা  রোডের মোঃ কাওছার বিশ্বাস, পশ্চিম কাউনিয়ার আউয়াল মোল্লা ও সাবেক কাউন্সিলর নাসিরউদ্দিন হাওলাদার এবং কাউনিয়া কামারপাড়ার মোঃ ইব্রাহিম হাওলাদার।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব