গণসংহতি আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশালে সমাবেশ ও র‌্যালি

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: সোমবার ২৯শে আগস্ট ২০২২ ০৬:০৯ অপরাহ্ন
গণসংহতি আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশালে সমাবেশ ও র‌্যালি

রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের ৭ বছর ও সংগ্রামের দুই দশক পূর্তিতে বরিশালে গণসংহতি আন্দোলন জেলা কমিটির আয়োজনে সমাবেশ, র‌্যালি ও সকল মুক্তিসংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। 


সোমবার সকাল সাড়ে ১০ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে ভোটাধিকার আদায়ে সরকার ও শাসন ব্যবস্থা বদলের সংগ্রামে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে সমাবেশ ও র‌্যালি করেছেন গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির নেতৃবৃন্দ। 


জেলা কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে ও সদস্য সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু, সদস্য সচিব আরিফুর রহমান মিরাজ, সদস্য হাছিব আহমেদ, বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রাইদুল ইসলাম সাকিব, বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক জামান কবির প্রমুখ। 


সমাবেশে বক্তরা বলেন, গত ২০ বছরে জাতীয় সম্পদ রক্ষার লড়াই, গণতান্ত্রিক সংবিধান ও রাষ্ট্র কায়েমের লড়াই, আত্মমর্যাদা ও সার্বভৌমত্ব প্রশ্নে লড়াই, নারীর অধিকারের প্রশ্নে লড়াই, মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার সাম্য-মানবিক মর্যাদা-সামাজিক ন্যায়বিচার কায়েমের লড়াইয়ে, শ্রমিক-কৃষকের নায্য পাওনা আদায়ের জন্য আমরা জানবাজী রেখে লড়েছি। লড়াইয়ের এইপর্বে আমরা জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর ঘটাতে নেমেছি। 


আমরা মনে করি এই লড়াই শুধুমাত্র আমাদের দলীয় সংগ্রামের বিষয় নয়, বাংলাদেশের ১৮ কোটি মানুষের লড়াই, বৃহত্তর ঐক্যের লড়াই! বর্তমান সরকার ফ্যাসিবাদি কায়দায় দেশের ১৬ কোটি মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে সকলকে এক কাতারে দাঁড় করিয়ে দিয়েছে। তাই এবারের লড়াই আমাদের ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই। সরকার ও শাসনব্যবস্থা বদলের লড়াই। সরকার ও শাসনব্যবস্থা বদলে আসুন সকলে মিলে রাজপথে বৃহত্তর ঐক্য ও সংগ্রাম গড়ে তুলি।