সাবেক দুই এমপিসহ বরিশালে বিএনপির ১০ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ১লা নভেম্বর ২০২৩ ০৬:৩২ অপরাহ্ন
সাবেক দুই এমপিসহ বরিশালে বিএনপির ১০ নেতাকর্মী আটক

বরিশালে অবরোধের পক্ষে মিছিল থেকে সাবেক দুই এমপিসহ বিএনপির ১০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার সকাল ৭টার দিকে নগরীর এক নম্বর সিএন্ডবি পোল ও চৌমাথা এলাকা থেকে তাদের আটক করা হয়। 


আটককৃতরা হলেন, বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক সংরক্ষিত এমপি বিলকিস জাহান শিরিন, জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খান, মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল, সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. ফিরোজ, জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক রেজাউর রহমান কিরন এবং সহ-সাংগঠনিক সম্পাদক সাকলাইন মোস্তাকসহ ১০ জন।


আটকের সময় আবুল হোসেন খান সাংবাদিকদের বলেন, মিছিল তাদের রাজনৈতিক এবং গণতান্ত্রিক অধিকার। অবরোধের সমর্থনে মিছিল শুরুর প্রাক্কালে পুলিশ বিনা কারণে তাদের আটক করেছে।


বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঁঞা বলেন, নবগ্রাম রোড লাতু চৌধুরী সড়কে টায়ার জ্বালিয়ে জনমনে ভীতির সঞ্চার করে তারা। এরপর ১ নম্বর সিএন্ডবি পোল এলাকায় বিনা অনুমতিতে মিছিল করার চেষ্টা করলে বিএনপি’র ১০ জনকে আটক করা হয়।


এর আগে, সকাল ৭টার দিকে বান্দ রোড শের-ই বাংলা মেডিকেলের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধের সমর্থনে বিক্ষোভ করে মহানগর ছাত্রদল।


এদিকে, অবরোধের দ্বিতীয় দিন বুধবার বরিশাল থেকে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। যাত্রী স্বল্পতার কারণে স্থানীয় রুটে সীমিত পরিসরে বাস চলছে। স্থানীয় রুটে লঞ্চ চলাচল করলেও যাত্রী কম। নগরীর অভ্যন্তরে থ্রি হুইলার-অটোরিকশা চলাচল করলেও সংখ্যায় কম। নগরীর রাস্তাঘাটও অনেকাংশে ফাঁকা। মানুষজনের চলাচল কম। তবে অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলায় নগরীর গুরুত্বপূর্ণ সব পয়েন্টে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশ। 


এছাড়া নাশকতা প্রতিরোধে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দুই প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। এদিকে সড়ক-মহাসড়কে টহল কার্যক্রম পরিচালনা করছে র‌্যাব-৮ এর সদস্যরা। সেই সঙ্গে নগরীতে সতর্ক অবস্থানে রয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।