গোয়ালন্দে সরকারী ঘর ভেঙে নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
মইনুল হক মৃধা, জেলা প্রতিনিধি, রাজবাড়ী
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে জুন ২০২২ ০৬:২৪ অপরাহ্ন
গোয়ালন্দে সরকারী ঘর ভেঙে নেয়ার অভিযোগ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নে বন্যা ও প্রাকৃতিক দূর্যোগে প্রাথমিকভাবে আশ্রয় নেয়ার জন্য নির্মাণ করা ঘর ভেঙে নেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় নজরুল মুন্সী নামে এক ব্যাক্তির বিরুদ্ধে।


বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সরেজমিন দেখা যায়, দেবগ্রাম ইউনিয়নের আরপিডিএস মাঠের এক পাশে নির্মিত চার চালা একটি টিনের ঘর দু’জন কাঠ মিস্ত্রি ভাঙার কাজ করছে। সরকারী ঘর কেন ভাঙছে জিঙ্গসা করলে মো. আয়নাল নামের একজন মিস্ত্রি জানায়, স্থানীয় আব্দুল জলিল মুন্সীর ছেলে নজরুল মুন্সী তাদেরকে ঘরটি ভাঙার জন্য শ্রমিক হিসেবে নিয়েছেন। তাই তারা নজরুল মুন্সীর নির্দেশে ঘর অপসারনের কাজ করছেন। 


কিছুক্ষনের মধ্যে সেখানে উপস্থিত হন নজরুল মুন্সী। তিনি জানান, ঘরটি জরাজীর্ণ হয়ে পড়ে রয়েছে। অনেকেই রাতের আঁধারে ঘরের অনেক কিছুই নিয়ে গেছে। তাই তিনি ঘরটি ভাঙার কাজ করছেন। ঘরটি কার? জানতে চাইলে তিনি কোন উত্তর না দিয়ে চুপ করে থাকেন এবং বলেন ‘ইউপি চেয়ারম্যানের নির্দেশে ঘরটি ভাঙার কাজ এখনই বন্ধ করে দিচ্ছি।’


দেবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম জানান, ঘরটি ভাঙার বিষয়টি জানার পর তিনি নজরুল মুন্সীকে তা বন্ধ করতে বলেন এবং ওই ঘর আগে যেমন ছিল তেমন করে দিতে বলেছেন।


এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, বিষয়টি সম্পর্কে তাকে কেউ কিছু জানায়নি। তবে দ্রুত খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে