শিহাব হত্যার সঠিক তদন্তের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
মির্জা শহিদুজ্জামান দুলাল, জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৩শে জুন ২০২২ ০৭:২০ অপরাহ্ন
শিহাব হত্যার সঠিক তদন্তের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন

শিশু শিক্ষার্থী শিহাব হত্যার অভিযোগে ও সঠিক তদন্তের দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। 


এসময় তারা পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাশবিক নির্যাতন করে হত্যার অভিযোগ এনে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও তাদের কঠোর শাস্তির দাবিতে শ্লোগান দেন। মানববন্ধনে বক্তব্য রাখেন- মৃত শিহাব মিয়ার বাবা ইলিয়াস হোসেন, মা আসমা বেগম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসাইন,ও শিক্ষার্থীবৃন্দ।


মানববন্ধনে বক্তারা বলেন, পঞ্চম শ্রেণির ছাত্র শিহাব মিয়াকে পাশবিক নির্যাতন করে হত্যা করা হয়েছে। এত ছোট শিশু আত্মহত্যা করতে পারে না। এটা পরিকল্পিত হত্যাকান্ড।  তিনি হয়তবা স্কুলের কোনো গুরুত্বপূর্ণ বিষয় দেখেছিল। এজন্য তাকে হত্যা করা হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। 


উল্লেখ্য গত ২০ জুন টাঙ্গাইলের সৃষ্টি শিক্ষা পরিবারের ৫ম শ্রেণির শিক্ষার্থী শিহাবের রহস্যজনকভাবে মৃত্যু হয়। এবিষয়ে শিহাবের ফুপাতো ভাই আল আমিন সিকদার জানান, গত জানুয়াারিতে শিহাবকে সৃষ্টি স্কুলের আবাসিকে ভর্তি করা হয়, তখন থেকেই নিয়মিত ভালোভাবেই পড়ালেখা করতেছিল শিহাব। হঠাৎ সৃষ্টি স্কুল থেকে ফোন দিয়ে বলা হয় শিহাব অসুস্থ আপনারা তাড়াতাড়ি আসেন।


তাড়াহুড়ো করে সৃষ্টি স্কুল ভবনের কাছে গেলে সেখানে ঢুকতে না দিয়ে তারা বলে হাসপাতালে যাওয়ার জন্য। পরে হাসপাতালে আসার পর শুনতে পাই শিহাব মারা গেছে, স্কুলের শিক্ষকরা বলে স্কুলের আবাসিকের বাথরুমে ঝুলন্ত অবস্থায় শিহাবকে দেখার পর সেখান থেকে হাসপাতালে নিয়ে আসে। মৃত শিহাব মিয়া (১১) জেলার সখিপুর উপজেলার বেরবাড়ি গ্রামের প্রবাসী ইলিয়াস হোসেনের ছেলে। ওইদিন শিশুটিকে হত্যার অভিযোগ আনে তার পরিবার। পরে লাশ ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় প্রাথমিক পর্যায়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।