বাংলাদেশে প্রবেশ করে বিএসএফের গুলি, আহত ২

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ১৩ই জানুয়ারী ২০২৩ ০৭:১৫ অপরাহ্ন
বাংলাদেশে প্রবেশ করে বিএসএফের গুলি, আহত ২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্তে বাংলাদেশে প্রবেশ করে বিএসএফের মারধরে এক বৃদ্ধা ও গুলিতে এক যুবক গুরতর আহত হয়েছেন। এ ঘটনায় সীমান্তবর্তী এলাকাবাসী ও বিজিবি-বিএসএফের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উভয় পক্ষ সীমান্তে টহল জোরদার করেছে।


গুলিবিদ্ধ যুবক তাহিরপুর উপজেলার ১ নম্বর উত্তর শ্রীপুর ইউনিয়নের বুরুঙ্গাছড়া গ্রামের রাশিদ মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (২৭)। স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।


প্রতক্ষ্যদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে বুরুঙ্গাছড়া গ্রামের পিছনে সীমান্তবর্তী একটি কূপে গোসল করতে যায় এক বৃদ্ধা। এ সময় পার্শ্ববর্তী বিএসএফের টহল দলের সদস্যরা ওই মহিলাকে বেধড়ক মারধর করে আহত করে।


এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে লোকজন এসে বিএসএফকে বাধা দিলে ১৫-২০ জনের একটি দল বাংলাদেশের বুরুঙ্গাছড়া গ্রামে প্রবেশ করে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয় দেলোয়ার হোসেন।


সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের টেকেরঘাট সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জাফর আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় উভয় দেশের ঊর্ধ্বতন কতৃপক্ষের মধ্যে যোগাযোগ চলছে।