বঙ্গোপসাগরে নিখোঁজ ৪ জেলেকে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: সোমবার ২০শে ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১৯ অপরাহ্ন
বঙ্গোপসাগরে নিখোঁজ ৪ জেলেকে জীবিত উদ্ধার

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে ডাকাত দলের হামলায় নিখোঁজ হওয়া ৯ জেলের মধ্যে ৪ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড।  


সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।


তিনি বলেন, গত ১৭ ফেব্রুয়ারি রাতে ভোলা জেলার চরফ্যাশন থানাধীন সোনার চর সংলগ্ন সমুদ্র এলাকায় একটি ডাকাত দল বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার এফবি ভাই ভাই নামক একটি ট্রলারের জেলেদের উপর আক্রমন করে। আক্রমনে ট্রলারে অবস্থানরত ১৮ জন জেলের মধ্যে ০৯ জন জেলে নিখোঁজ হয় এবং বাকি ০৯ জন জেলে স্থানীয় জেলেদের সহায়তায় জীবিত উদ্ধার হয়। 


এমন তথ্যের ভিত্তিতে গত ১৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ হতে নিখোঁজ জেলেদের উদ্ধারে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধিনস্থ বিসিজি স্টেশন পাথরঘাটা, বিসিজি আউটপোস্ট রাঙ্গাবালি, চরমানিকা ও এইচপিবি তেতুঁলিয়া উদ্ধার অভিযানে নিয়োজিত রয়েছে। উদ্ধার অভিযান চলাকালীন অবস্থায় সোমবার  সকাল পৌনে ১০টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিন জোন অধীনস্থ বিসিজি স্টেশন পাথরঘাটা কর্তৃক বরগুনা জেলার তালতলী থানাধীন ছকিনার খাল এলাকা হতে নিখোঁজ হওয়া জেলেদের মধ্যে ০৪ জন জেলে মোঃ ইয়াছিন মজুমদার (৩৮), মোঃ শফিকুল ইসলাম (৪০), আবুল কালাম (৪০), মোঃ আব্দুল হাই (৪০) কে স্থানীয় জেলেদের সহায়তায় জীবিত উদ্ধার করা হয়। 


উদ্ধারকৃত জেলেদের মধ্যে ০২ জন বরগুনা জেলার তালতলী থানাধীন জামুপাড়া গ্রাম এবং অন্য ০২ জন বরগুনা জেলার বরগুনা থানাধীন ফুলতলীয়া ও মরখালী গ্রামের বাসিন্দা।


তিনি আরও বলেন, উদ্ধারকৃত সকলকে কোস্ট গার্ড কর্তৃক প্রাথমিক চিকিৎসা প্রদান করতঃ উন্নত চিকিৎসার জন্য পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের নিমিত্তে কোস্ট গার্ডের উদ্ধার অভিযান অব্যহত রয়েছে।