ব্রিটিশ প্রধানমন্ত্রীর রোল মডেল শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শনিবার ৬ই মে ২০২৩ ০৪:০৩ অপরাহ্ন
ব্রিটিশ প্রধানমন্ত্রীর রোল মডেল শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তিনি বলেছেন, আপনি আমাদের জন্য বড় অনুপ্রেরণা। এত সাকসেসফুল ইকোনোমিক লিডার আপনি। আপনি একজন রোল মডেল।স্থানীয় সময় শুক্রবার (৫ মে) বিকেলে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে তিনি এ কথা বলেন।


৩৫ মিনিট ধরে চলা বৈঠকে দুই দেশের নেতারা পারস্পরিক সুবিধা-সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। পরে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম সাংবাদিকদের ব্রিফ করেন।তিনি বলেন, ঋষি সুনাক বলেছেন, তার দুটি মেয়ে আছে। তারা ও তার স্ত্রী সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভক্ত। মেয়েরা ভবিষ্যতে যেন এ রকম বড় নেত্রী হয়, এ আশা তার।


সাইদা মুনা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঋষি সুনাক বলেন, আপনি কি করে আপনার দেশকে এ রকম উচ্চ প্রবৃদ্ধিতে রাখতে পারেন। আমাদের সম্পর্ক খুবই চমৎকার। আমাদের ৫০ বছরের চমৎকার সম্পর্ক। আগামীতে এ সম্পর্ক আরও ভালো হবে।


তিনি বলেন, ঋষি সুনাক বলেন, বিপুলসংখ্যক রোহিঙ্গা বাংলাদেশ বহন করছে। ব্রিটেন বুঝতে পারে, এটা অনেক বড় সমস্যা। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ দুঃসাহসিক কাজ করেছে।রোহিঙ্গা ইস্যুতে সমর্থনের জন্য ব্রিটেনের প্রধানমন্ত্রী এবং জনগণকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। রোহিঙ্গা বোঝা এখন অনেক বড় নিরাপত্তা হুমকি হয়ে দাঁড়িয়েছে বলেও জানান তিনি।