স্মার্ট শিক্ষার্থীরাই গড়বে আগামীর স্মার্ট বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: সোমবার ৪ঠা মার্চ ২০২৪ ০৮:৫৪ অপরাহ্ন
স্মার্ট শিক্ষার্থীরাই গড়বে আগামীর স্মার্ট বাংলাদেশ

শিক্ষার্থীদের শিক্ষার মানউন্নয়নের পাশাপাশি আদর্শ চরিত্র গঠনে এবং মানবিক শিক্ষাদানে স্মার্ট শিক্ষার্থী হিসেবে গড়ে তুলতে হবে। স্মার্ট শিক্ষার্থীদের হাতেই গড়ে উঠবে আগামীর স্মার্ট বাংলাদেশ।


সোমবার সকাল সাড়ে ১০টায় দেবীদ্বার একেএম ফজলুল হোসেন মেমোরিয়াল একাডেমি’র বার্ষিক পুরস্কার বিতরণী, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশে আলোচকরা ওই বক্তব্য তুলে ধরেন।


আলোচকরা আরো বলেন, তোমাদের শ্রেণী শিক্ষার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা ও মনন বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে নিজেদের যুক্ত রাখতে হবে। সন্ত্রাশ, মাদক, ইভটিজিং থেকে নিজেদের দূরে রাখতে হবে। জাতির আগামী ভবিষ্যৎ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তোমাদের শিক্ষা, মেধা, কর্মজীবনের শ্রম বিকশিত করতে হবে দেশ ও দেশের মানুষ তথা বিশ্ববাসীর কল্যাণে। তবেই স্মার্ট শিক্ষার্থী হয়ে স্মার্ট বাংলাদেশের বিনীর্মানের স্বপ্ন বাস্তবায়ন করতে পারবে।


একেএম ফজলুল হোসেন মেমোরিয়াল একাডেমির প্রধান শিক্ষক জেসমিন ফারজানার সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক আশিকুর রহমান রিয়াদ’র সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, কোড়েরপাড় আদর্শ ডিগ্রী কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক মো. মনিরুল হক, সাংবাদিক শফিউল আলম রাজীব, সোহেল রানা প্রমূখ।


আলোচনা শেষে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ী এবং মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।