নেদারল্যান্ডকে হারিয়ে আয়ারল্যান্ডের বিশ্বকাপ শুরু

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ০৭:২৩ অপরাহ্ন
নেদারল্যান্ডকে হারিয়ে আয়ারল্যান্ডের বিশ্বকাপ শুরু

মুখোমুখি লড়াইয়ে এগিয়ে, টি-টোয়েন্টি আসরেও আয়ারল্যান্ডের বিপক্ষে শতভাগ সাফল্য নেদারল্যান্ডসের। অতীত সব পরিসংখ্যান এবার উল্টে গেলো। আইরিশদের কাছে পাত্তাই পেলো না ডাচরা।


এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন দাপুটে শুরু হলো আয়ারল্যান্ডের। মেগা এই টুর্নামেন্টে প্রথম পর্বের এ গ্রুপের ম্যাচে নেদারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে আয়রিশরা। ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১০৬ রান জমা করে ডাচরা। লক্ষ্য তাড়া করেতে নেমে বেগ পেতে হয়নি আয়ারল্যান্ডকে। ৭ উইকেট ও ২৯ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় পল স্টার্লিং, গ্রারেথ ডেলানিরা।


আবুধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বের ম্যাচে আজ (সোমবার) নেদারল্যান্ডসকে ২৯ বল আর ৭ উইকেট হাতে রেখে হেসেখেলেই হারিয়েছে আয়ারল্যান্ড।


রান তাড়ায় শুরুটা অবশ্য ওত ভালো ছিল না আইরিশদের। ৩৬ রানের মধ্যে সাজঘরে ফেরেন কেভিন ও'ব্রায়েন (৯) আর এন্ডি বালবির্নি (৮)।


তবে লক্ষ্য যেহেতু মাত্র ১০৭ রানের। সেই ধাক্কায় কোনো সমস্যাই হয়নি। তৃতীয় উইকেটে পল স্টারলিং আর গ্যারেথ ডেলানির ৪৬ বলে ৫৯ রানের জুটিতে ম্যাচ হাতে নিয়ে নেয় আইরিশরা।


২৯ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলে ডেলানি যখন সিলারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরছেন, ৪৪ বলে মাত্র ১২ রান দরকার আয়ারল্যান্ডের।


বাকি কাজটা অনায়াসে সেরেছেন স্টারলিং আর কুর্তিস ক্যাম্ফার। স্টারলিং ৩৯ বলে ৩০ আর ক্যাম্ফার ৭ বলে ৭ রানে অপরাজিত থাকেন।