রাজাপুরে বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি (ঝালকাঠি)
প্রকাশিত: সোমবার ৬ই নভেম্বর ২০২৩ ০৬:৩৫ অপরাহ্ন
রাজাপুরে বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

ঝালকাঠির রাজাপুরে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (০৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা চত্বরে এবং দুপুর ১ টায় মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন "এক ইঞ্চি জমিও খালি রাখা যাবেনা" বাস্তবায়নের লক্ষে উপজেলার বড় কৈবর্তখালী সমবায় আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে এগুলো বিতরণ করা হয়।



উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারহানা ইয়াসমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। 



এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা শাহিদা শারমিন আফরোজ, কৃষি সম্প্রসারণ অফিসার মেহেরুন নেছা পাপড়ি, মোস্তাফিজুর রহমান, উপ সহকারী কৃষি অফিসার পলাশ হালদার, আশিক মাহামুদ, মনিকা বিশ্বাস, সৌরভ মিস্ত্রী, পল্লব মজুমদার, এনি আক্তার প্রমূখ।



উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৩১৭৫জন কৃষকের মাঝে বিনামূল্যে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখি, সয়াবিন, মুগ, মসুর, খেসারির বীজ, ২০ কেজি ডিএপি ও ২০কেজি এমওপি সার বিতরন করা হবে।