শেবাচিম হাসপাতালের স্টাফসহ দালাল চক্রের ২৫ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: মঙ্গলবার ৩০শে এপ্রিল ২০২৪ ০৬:১৮ অপরাহ্ন
শেবাচিম হাসপাতালের স্টাফসহ দালাল চক্রের ২৫ সদস্য আটক

বরিশালে রোগীর দালাল চক্রের নারীসহ ২৫ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোগী ও তাদের স্বজনদের সঙ্গে প্রতারণা, অর্থ হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাদের আটক করা হয়।  


আজ মঙ্গলবার দুপুরে হাসপাতালের প্রধান গেটে সংবাদ সম্মেলন করে র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী যুবায়ের আলম শোভন এ তথ্য জানান।


তিনি বলেন, বরিশাল বিভাগের সবচেয়ে বড় হাসপাতালটিতে রোগীরা চিকিৎসা নিতে এলেও নানা হয়রানির শিকার হতে হয় বলে আমাদের কাছে অভিযোগ ছিল। গোপনে সংবাদ নিয়ে মঙ্গলবার সকাল থেকে র‌্যাব সদস্যরা হাসপাতালে অভিযান চালিয়ে ২৫ জনকে আটক করা হয়েছে। 


তিনি আরও বলেন, আটককৃতদের মধ্যে বেশিরভাগ হাসপাতালের পুরাতন স্টাফ। যারা কোনো না কোনো সময় বিভিন্ন অনিয়মের অভিযোগে চাকরিচ্যুত হয়েছেন। আবার দুয়েকজন বর্তমান স্টাফের সম্পৃক্ততাও পাওয়া গেছে, যারা এই চক্রের সাথে জড়িত। আমরা চাই সাধারণ মানুষের শতভাগ চিকিৎসা যেন নিশ্চিত হয়। সে লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


শেবাচিম হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, গোটা বরিশালে আমরা দালালমুক্ত চিকিৎসাসেবা নিশ্চিত করতে চাই। এ চক্রের খপ্পরে পড়ে সাধারণ মানুষ নিঃস্ব হচ্ছে। চিকিৎসা সেবা নিশ্চিত করতে সব ধরনের সহায়তা থাকবে জানিয়ে তিনি বলেন, এদের সাথে আমাদের কোনো স্টাফ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।