মে দিবস উপলক্ষে হিলিতে লেবার কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: বুধবার ১লা মে ২০২৪ ০৭:১৪ অপরাহ্ন
মে দিবস উপলক্ষে হিলিতে লেবার কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে দিনাজপুরের হাকিমপুর হিলিতে বন্দর ব্যবসায়িকের নিজ উদ্যোগে লেবার কাপ প্রীতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। 


বুধবার (১লা মে) বিকেল সাড়ে চারটায় হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে বন্দরের ব্যবসায়ি জাবেদ হোসেন রাসেল এর নিজ উদ্যোগে এই প্রীতি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।


খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক সৈয়দ মোস্তাফিজুর রহমান। 


আরও উপস্থিত ছিলেন, আয়োজক মোঃ জাবেদ হোসেন রাসেল, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী, সাবেক ফুটবলার এনামুল হক, উপজেলা খেলোয়াড় সংস্থার খেলোয়াড় ইয়াসিন আলীসহ আরও অনেকে। 


খেলা শুরু হওয়ার পরে মাঠে উপস্থিত হন হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী (আয়োজক এর চাচা) ও সাবেক মেয়র কামাল হোসেন রাজ। তিনি উপস্থিত দর্শক খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় ও আগামী ৮ মে উপজেলা পরিষদের নির্বাচনে মোটর সাইকেল প্রতীককে ভোট প্রার্থনা করেন। 


খেলার আয়োজক জাবেদ হোসেন রাসেল বলেন, আমি হিলি স্থলবন্দরের একজন আমদানি রফতানি কারক ব্যবসায়ি। আমি কিছু দিন পূর্বে হিলি পানামা পোর্টে শ্রমিকদের সাথে কথা বলি এবং তারা শ্রমিক দিবসে ফুটবল খেলতে ইচ্ছা প্রকাশ করে। তাই আজ আন্তর্জাতিক শ্রমিক দিবসে এই প্রীতি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। আমি সারাজীবন এসব শ্রমিকদের পাশে চাই আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন। 


খেলায় দুটি দল অংশ গ্রহণ করেছেন। অটো শ্রমিক দল বনাম হিলি পানামা পোর্ট এর লেবার শ্রমিক দল। চ্যাম্পিয়ন দলকে ১০০০০ দশ হাজার টাকা ও রানার্সআপ দলকে ৫০০০ পাঁচ হাজার টাকা প্রদান করা হবে বলে জানান তিনি। 


নির্ধারিত সময়ে ২-২ গোলে খেলা শেষ হয়। পরে ট্রাইবেকারে ১-০ গোলে হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের লেবার শ্রমিক দল চ্যাম্পিয়ন হয়েছেন। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আয়োজক জাবেদ হোসেন রাসেল।