তামিম-লিটনের জুটিতে একশ ছাড়ালো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ১৪ই মে ২০২৩ ০৫:২৬ অপরাহ্ন
তামিম-লিটনের জুটিতে একশ ছাড়ালো বাংলাদেশ

দুজনকে একসঙ্গে ওপেন করতেই দেখা যায় সাধারণত। তবে আজ বাংলাদেশ একাদশে ছিল দুটি পরিবর্তন।


অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে তাই ওপেন করতে আসেন রনি তালুকদার। অভিষেকটা অবশ্য রাঙাতে পারেননি এই ব্যাটার। ভালো শুরুর পর ফিরতে হয়েছে নাজমুল হোসেন শান্তকে। তবে লিটন দাসের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশের দলীয় সংগ্রহ একশ ছাড়ালেন তামিম। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৪ রান করেছে টাইগাররা। তামিম ৩২ ও লিটন অপরাজিত আছেন ২৯ রানে।


চেমসফোর্ডে সিরিজ জয়ের মিশনে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। রনি তালুকদারের বিদায়ে দলীয় ১৮ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ১৪ বলে চার রান করে ফেরেন অভিষিক্ত।  ইনিংসের তৃতীয় ওভারে জশ লিটলের বলে খোঁচা মেরে সেকেন্ড স্লিপে থাকা বালবার্নির হাতে ক্যাচ দেন তামিম। কিন্তু সহজ ক্যাচ লুফে নিতে পারেননি বালবার্নি। এরপর থেকে অবশ্য নিজেকে সামলে নিয়ে ব্যাটিং করতে থাকেন বাংলাদেশ অধিনায়ক।


ক্রিজে এসেই শান্তর ব্যাটিংয়ে মিলতে থাকে আগ্রাসীর ছোঁয়া। জশ লিটলকে চার মেরে খোলেন রানের খাতা। ৩২ বলে ৩৫ রান নিতেই তার ইনিংসে ছিল সাতটি চারের মার। কিন্তু লেংথের কিছুটা ওপরে পিচ করা ডেলিভারিতে বল তার ব্যাটের কানায় লেগে সোজা চলে যায় স্লিপে থাকা বালবার্নির হাতে। তামিমের ক্যাচ মিস করলেও, এটা কোনোভাবেই ছাড়েননি তিনি। তাতে ভাঙে ৪৯ রানের জুটি। এরপর হাল ধরেন লিটন-তামিম।