উত্তপ্ত কাশ্মীরে কী করছেন ধোনি! (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ৬ই আগস্ট ২০১৯ ০৬:০৯ অপরাহ্ন
উত্তপ্ত কাশ্মীরে কী করছেন ধোনি! (ভিডিও)

এখন কাশ্মীরের পরিস্থিতি উত্তপ্ত। সেখানেই রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতের সাম্মানিক লেফট্যানেন্ট কর্নেল হিসেবে জম্মু-কাশ্মীরে টেরিটোরিয়াল আর্মির প্যারাস্যুট রেজিমেন্টে কাজ করছেন তিনি। এ মুহূর্তে ধোনি ঠিক কী করছেন তা নিয়ে সবার মনেই প্রশ্ন। কারণ জম্মু-কাশ্মীরের নিরাপত্তার প্রশ্নে সব ভ্রমণার্থী ও অমরনাথের তীর্থযাত্রীদের বাড়িতে ফেরত পাঠানো হয়েছে। অবশ্য উইকেটরক্ষক-ব্যাটসম্যান এসবের মধ্যে নেই।

জম্মু-কাশ্মীরের একটি ইউনিটে ট্রেনিং করছেন ধোনি। ইতিমধ্যে তার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, নিজের ব্যাটালিয়নের সঙ্গে ভলিবল খেলছেন তিনি। আগামী ১৫ আগস্ট পর্যন্ত ভূ-স্বর্গের ভিক্টর ফোর্সের অংশ হিসেবে থাকবেন ক্যাপ্টেন কুল। এ নিয়ে সামরিক বাহিনীর প্রধান দফতরে আবেদন করেন তিনি। তাতে সম্মতিও পেয়েছেন। পেট্রোলিং, গার্ড ও পোস্ট ডিউটি করছেন মাহি। ধোনি ক্রিকেট থেকে দুমাসের ছুটিতে রয়েছেন। দেশের সেবা করবেন বলেই এ ছুটি। এজন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

এর আগে ২০১৫ সালে প্যারা ট্রুপার হন ধোনি। পাঁচটি প্যারাস্যুট জাম্প কমপ্লিট করেন। আগ্রা ট্রেনিং ক্যাম্পে ভারতীয় আর্মির যুদ্ধবিমান থেকে এ প্রশিক্ষণ সম্পূর্ণ করেন তিনি। উল্লেখ্য, সোমবার এক ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহার করেছেন তারা। পাশাপাশি জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাবও রাখা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব