বরিশালে বৃদ্ধাকে কুপিয়ে হত্যার চেষ্টা !

নিজস্ব প্রতিবেদক
এইচ.এম.এ রাতুল, জেলা প্রতিনিধি, বরিশাল।
প্রকাশিত: বুধবার ২০শে এপ্রিল ২০২২ ০৮:৪০ অপরাহ্ন
বরিশালে বৃদ্ধাকে কুপিয়ে হত্যার চেষ্টা !

বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া এলাকায় জমি বিরোধের জের ধরে ৭০ বছরের বৃদ্ধা কে হত্যার চেষ্টায় কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। ১৯ এপ্রিল মঙ্গলবার দুপুর বারোটার দিকে উত্তর লামছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা আহত বৃদ্ধা শানু বেগমকে উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।


শানু বেগম ওই এলাকার মৃত সামসুদ্দিন মৃধার স্ত্রী। ধারালো অস্ত্রের আঘাতে বৃদ্ধা শানুর মাথার কপাল বরাবর উপরে মারাত্মক জখম হয়েছে।


এছাড়া তার সমস্ত শরীলে এলোপাতাড়ি যখম রয়েছে। তবে অবস্থার অবনতি হলে যে কোনো সময় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা যেতে পারে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। আহতের ছেলে শাহ আলম মৃধা জানান, দীর্ঘদিন ধরে শাহ আলমের পৈতৃক ওয়ারিশ সম্পত্তি নিয়ে মৃত শফিজ উদ্দীনের ছেলে বাবুল মৃধা ও তার পরিবারের সাথে বিরোধ চলে আসছে। বাবুল মৃধা ও তার সহযোগীরা শাহ আলমের পৈতৃক ওয়ারিশ সম্পত্তি জোরপূর্বক জবর দখল করার চেষ্টা চালায়। দখলের চেষ্টায় প্রায় সময় শাহে আলম ও তার পরিবারের লোকজনের উপর বিভিন্ন ভয়-ভীতি সহ খুন-জখমের হুমকি দেয় বাবুল মৃধা আবুল হোসেন সহ অন্যান্য সহযোগীরা। 


বিরোধপূর্ণ জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। ঘটনার দিন মঙ্গলবার দুপুরে বাবুল মৃধা ও তার সহযোগীরা শাহে আলমের জমির মধ্যে জোরপূর্বক ভাতরুম তৈরি করে। এসময় শাহে আলমের মা শানু বেগম বাধা দিতে গেলে বাবুল মৃধা ও তার পরিবারের সাথে দ্বন্দ্ব হয়।


এরই জের ধরে একপর্যায়ে বাবুল মৃধা ও তার ছেলে ফেরদাউস, আল আমিন, ভাইয়ের ছেলে আলিফ,সহ ১০-১৫ জন সহযোগী পরিকল্পিতভাবে বৃদ্ধা শানু বেগমকে হত্যার চেষ্টায় এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে। স্থানীয় ও পরিবারের সহযোগীরা আহতকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করে। আহতের স্বজনরা আরো জানান, বাবুল মৃধা, আবুল হোসেন এরা ভূমিদস্যু ও সন্ত্রাসী। এছাড়া এদের বিরুদ্ধে হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি বলে অভিযোগ করেন।


ভুক্তভোগী পরিবার শাহ আলম জানান, আমার মাকে মারধর কারীদের বিরুদ্ধে কাউনিয়া থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। 


স্থানীয় ইউপি সদস্য মোঃ রাসেল হাওলাদার বলেন, বিষয়টি আমি শুনে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখে আসছি। তবে মারধরের গুরুতর আহত হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য  ঢাকা রেফার করা লাগতে পারে। 


বরিশালের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, বিষয়টি আমি শুনছি তবে কেউ  লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।