দুই পুলিশকে কোপানো সেই তোফা কারাগারে

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: রবিবার ১২ই জুন ২০২২ ০৯:৩৯ অপরাহ্ন
দুই পুলিশকে কোপানো সেই তোফা কারাগারে

লালমনিরহাটে এলোপাতাড়ি ছুরিকাঘাতে পুলিশের দুই সহকারী উপপরিদর্শকসহ (এএসআই) চারজনকে জখম করে পালিয়ে যাওয়া সেই তোফাজুল তোফাকে গ্রেফতার করেছে পুলিশ।


রোববার (১২ জুন) তাকে আদালতে সোপর্দ করা হয়। এরপর বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।



এর আগে গত ১২ মে লালমনিরহাটের জেলার কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের সিরাজুল মার্কেট এলাকায় পুলিশের অভিযান চলাকালে এ ঘটনা ঘটে।


গ্রেফতার তোফাজুল হোসেন উপজেলার দলগ্রাম শ্রীখাতা এলাকার মৃত আহম্মেদ হোসেনের ছেলে। তার নামে কালীগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে।


থানা সূত্র জানায়, ওই উপজেলার কাকিনা সিরাজুল মার্কেট এলাকায় মহিপুর-কাকিনা সড়কের ওপর কালিগঞ্জ থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গাড়ি তল্লাশি করছিল। এ সময় ঢাকা মেট্রো গ ১১-৫১১২ নাম্বারের একটি গাড়ি কাকিনা থেকে রংপুরের দিকে যেতে দেখেন তিনি।


পুলিশ গাড়িটি থামিয়ে তল্লাশি চালানোর চেষ্টা করলে গাড়িচালক ও তার এক সহযোগী প্রাইভেটকার থেকে বের হয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা  শুরু করে। এ সময় তাদের ছুরিকাঘাতে কালিগঞ্জ থানা পুলিশের এএসআই মো. শাহজাহান এবং এএসআই মো. মমতাজ আহত হন।


ঘটনাস্থলের পাশে থাকা স্থানীয়রা পুলিশকে সহায়তার জন্য এগিয়ে আসলে চর ইশোরকোল এলাকার রিয়াজুল ইসলামের ছেলে মো. মজমুল ইসলাম (৩২) ও একই এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল খালেকও  তাদের ছুরিকাঘাতে আহত হন।


পরে ঘটনাস্থল থেকে গাড়িরচালক ও তার সহযোগী পালিয়ে যান। পুলিশ আটক করা গাড়িটি তল্লাশি করে ১৮০ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করে। এ ঘটনায় কালীগঞ্জ থানায় একটি মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।


পুলিশ তদন্তে নামে হামলাকারীরা কারা; একপর্যায়ে তদন্তে পালিয়ে যাওয়া ওই মাদক ব্যবসায়ীর পরিচয় শনাক্ত হয়। পরে অভিযান চালিয়ে ঘটনা সঙ্গে জড়িত থাকার প্রমাণ মেলায় তোফাজুল ইসলাম তোফা নামের চিহ্নিত পলাতক মাদক সম্রাটকে গ্রেফতার করে পুলিশ।


এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম গোলাম রসূল বলেন, মাদক ব্যবসায়ী তোফাজুলকে গ্রেফতার করে আদালতে সোর্পদ করে। পরে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। অন্য আসামিদের গ্রেফতারের জোড় তৎপরতা অব্যাহত রয়েছে।