২২ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি জব্দ করল কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৫ই জানুয়ারী ২০২৩ ০৪:৪৪ অপরাহ্ন
২২ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি জব্দ করল কোস্টগার্ড

শুল্ক ফাঁকি দিয়ে আসা প্রায় ২২ কোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি কাপড় জব্দ করেছে কোস্ট গার্ড।  ভোলার মেঘনা নদীতে একটি ইঞ্জিন চালিত কাঠের বোট থেকে কাপড়গুলো জব্দ করা হয়।

 


বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।



তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (০৩ জানুয়ারি) দিবাগত রাত ৫টার দিকে ভোলা জেলার সদর উপজেলাধীন তুলাতলি সংলগ্ন মেঘনা নদীতে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক স্টাফ অফিসার (অপারেশন্স), ভোলা লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 


অভিযানে একটি ইঞ্জিন চালিত কাঠের বোট এর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক বোটটিকে থামার সংকেত দেওয়া হলে বোটটি না থেমে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরর্বতীতে কোস্ট গার্ড কর্তৃক বোটটির গতিরোধ করার জন্য পর্যায়ক্রমে ০৪ রাউন্ড ফাঁকা গুলি করা হলে পাচারকারীরা বোটটিকে চরের পাশে রেখে পালিয়ে যায়। 


পরবর্তীতে এফ বি আবিদ নামক বোটটি তল্লাশী করে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আসা ১৭৮২৪ পিস বিভিন্ন প্রকার ভারতীয় শাড়ি, ১৬৬ পিস থ্রী পিস ও ৬৪৪২ পিস মেডিকেল আইটেম জব্দ করা হয় যার আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা।


তিনি আরও বলেন, জব্দকৃত মালামাল ও বোট পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়।