উল্লাপাড়ায় চেয়ারম্যানকে হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
মোঃ পারভেজ সরকার জেলা প্রতিনিধি , সিরাজগঞ্জ
প্রকাশিত: মঙ্গলবার ৩০শে এপ্রিল ২০২৪ ০৭:২৪ অপরাহ্ন
উল্লাপাড়ায় চেয়ারম্যানকে হুমকির অভিযোগ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী নবী নেওয়াজ খান বিনুর বিরুদ্ধে নির্বাচন আচরণবিধির লঙ্ঘন করে নির্বাচনি সভায় রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরোকে অকথ্য ভাষায় বক্তব্য ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। 



এবিষয়ে রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো উপজেলায় মাসিক আইনশৃঙ্খলা সভায় নিরাপত্তা চেয়ে উপস্থাপন করেন ও নির্বাহী কর্মকর্তার কাছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দাবী জানান।



জানাযায়, উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের দবিরগঞ্জ বাজার,জালশুকা বাজার,অলিদহ বাজারে নির্বাচনী জনসভায় রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত (নৌকা মার্কার) চেয়ারম্যান সলঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম হিরো কে অকথ্য ভাষায় বক্তব্য দেন।



ইতোমধ্যে হুমকিসহ অকথ্য ভাষায় বক্তব্য  সম্বলিত একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অডিওতে শোনা যায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নবী নেওয়াজ খান বিনু বলছেন, আমি যদি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হতে পারি, হিরো কোনদিন চেয়ারম্যান হতে পারবে না, রাজনীতি করতে পারবে না, উল্লাপাড়া উপজেলাতে প্রবেশ করতে দেওয়া হবে না, শুধু তাই নয়, গত ইউপি নির্বাচনে রফিকুল ইসলাম হিরো নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন। তার বিপক্ষে নির্বাচন করা বিদ্রোহী প্রার্থী ও আওয়ামীলীগ থেকে বহিস্কৃত কয়েকজন নেতৃবৃন্দ একত্রিত হয়ে তার বিভিন্ন নির্বাচনের জনসভায় গিয়ে অকথ্য ভাষায় রফিকুল ইসলাম হিরো ও তার পরিবার সম্পর্কে গালিগালাজ করে আসছে বলে অভিযোগ উঠেছে।



এমন ঘটনায় রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন, বার বার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যানের বিরুদ্ধে এমন ভাবে হুমকি ও অকথ্য ভাষায় বক্তব্য দেওয়া ঠিক হচ্ছে না। এই বিনু সাহেব নির্বাচিত হলে তার কাছে সাধারণ মানুষ কি ভাবে নিরাপত্তা পাবেন? কোনও জনপ্রতিনিধিই তার কাছে নিরাপদ নয়। যে ভাবে নির্বাচনি জনসভায় হুমকি দিচ্ছেন। সাধারণ মানুষ তো দুরের কথা।



রামকৃষ্ণপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো বলেন,আমি বিষয়টি শোনার পরে উপজেলায় মাসিক আইনশৃঙ্খলা সভায় আমার নিরাপত্তা চেয়ে উপস্থাপনা করেছি ও নির্বাহী কর্মকর্তার কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানানো হয়েছে। তিনি বিষয়টি দেখবেন বলে আশ্বস্থ করেছেন।



উল্লাপাড়া চেয়ারম্যান এ্যাসোসিয়েশনের সভাপতি আফছার আলী জানান, এক জন উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে একজন জনপ্রতিনিধিকে এই ভাবে একটা নির্বাচনি জনসভায় প্রকাশ্যে হুমকি দেওয়া ঠিক হয়নি। উপজেলায় মাসিক আইনশৃঙ্খলা সভায় নিরাপত্তা চেয়ে রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো বিষয়টি উপস্থাপন করেন এবং নির্বাহী কর্মকর্তার কাছে প্রয়োজনীয় ব্যবস্তার জন্য দাবী জানিয়েছেন। আমরা সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানে বৃন্দ আলোচনা করে,মাননীয় জাতীয় সংসদ সদস্যকে বিষয়টি জানিয়েছি। এছাড়াও এবিষয়টি ইউএনও স্যারের কাছে প্রয়োজনে লিখিত ভাবে জানানো হবে।



উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী নবী নেওয়াজ খান বিনুর সাথে কথা হলে তিনি মুঠোফোনে জানান, আমি রফিকুল ইসলামকে কোন হুমকি দেইনি। তার ভাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহিদুল ইসলামের কথার উত্তর দিয়েছি বলে মুঠোফোনের লাইন কেটে দেন।



উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা বলেন,উপজেলায় মাসিক আইনশৃঙ্খলা সভায় রামকৃষ্ণপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো উত্থাপন করেছিলেন। বিষয়টি এমনই আছে। আমি বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে চাচ্ছি না।