নওগাঁয় স্কুল দাবা প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন কেডি উচ্চ বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২২শে সেপ্টেম্বর ২০২২ ০৯:০৭ অপরাহ্ন
নওগাঁয় স্কুল দাবা প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন কেডি উচ্চ বিদ্যালয়

নওগাঁয় জেলা স্কুল দাবা প্রতিযোগীতার সমাপনি ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন ড্রিল সেডে খেলার সমাপনি ও পুরস্কার বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের পুরস্কৃত করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ.কে.এম মামুন খান চিশতী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজিউর রহমান, জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান, জেলা ক্রীড়া অফিসার আবু জাফর মাহমুদুজ্জামান, দাবা আরবিটর জাফরুল ইসলাম, জেলা রেফারী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ বকতিয়ার এনাম, ক্রীড়া সংগঠক আহসান হাবিব রকেট ও এসএম আবু হাসান, হুমায়ন আহমেদ।


খেলায় মোট ১৬টি স্কুল থেকে ২২ টি দলে ৬টি রাউন্ডে ১৩২ জন দাবারু অংশ গ্রহন করে। তিনদিন ব্যাপী খেলায় ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ দলে চ্যাম্পিয়ন ও ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ দলে রার্নাস আপ হয় নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়।


আয়োজকরা জানান, দাবা একটি বুদ্ধি ভিত্তিক ও ধৈর্য্যরে খেলা। তাই দাবা খেলার মাধ্যমে নিজেদের বুদ্ধির বিকাশ করা সম্ভব। এছাড়াও আগামী প্রজন্মকে স্মার্ট ফোনের আসক্তি থেকে দূরে থাকতে ও আগামী সমৃদ্ধির জাতী গড়তে এই খেলার আয়োজন করা হয়েছে।