নিপুণের অভিযোগে যা বললেন জায়েদ

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৮শে জানুয়ারী ২০২২ ০৪:২২ অপরাহ্ন
নিপুণের অভিযোগে যা বললেন জায়েদ

নিরাপত্তার নেই কোনো অভিযোগ। বলতে গেলে কড়া নিরাপত্তা দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। আর এভাবেই শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল থেকেই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন চলছে। এরই মধ্যে এফডিসি প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠেছে তারকাদের গুঞ্জনে। ভোটগ্রহণের মাঝেও চলছে নানা রকম কুশল বিনিময়। ঠিক এ সময় জায়েদ খানের বিরুদ্ধে চাদরের নিচ থেকে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ তুলেছেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ। নিপুণকে সমর্থন জানিয়েছে নিপুণ প্যানেলের সদস্য সীমান্ত।


এ বিষয়ে নিপুণ বলেন, উনি (জায়েদ খান) যদি এই কাজ নাই করে থাকেন, তাহলে নির্বাচন কমিশন যেখানে থাকার ব্যবস্থা করেছেন সেখানে তিনি না থেকে বরং এফডিসির গেটের কাছেই কেন ঘুরে বেড়াচ্ছেন? তিনি যদি কিছ নাই করে থাকেন তাহলে তিনি জায়গামতো চলে আসুক।


এ বিষয়ে জায়েদ খান বলেন, আমি ব্যাজ পরিয়ে দিয়েছি। আমাকেই কেন বারবার টার্গেট করা হয়, গেটের ওখানে ওই পক্ষের সবাই দাঁড়ানোই ছিল। আমি দুই বছরে কি কিছুই করিনি, আমাকে কেন টাকা দিয়ে ভোট কিনতে হবে। সবাই যেভাবে দাঁড়িয়ে ভোট নিচ্ছেন, আমিও নিচ্ছি। তবুও আমার দিকেই আঙুল দিচ্ছে।


চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে ৪২৮ জন ভোটার রয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। সহযোগী কমিশনার জাহিদ হোসেন ও বি এইচ নিশান। চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। যার একটির নেতৃত্ব আছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ। অন্য প্যানেলের নেতৃত্বে মিশা সওদাগর-জায়েদ খান।


এখানে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন গত দুই মেয়াদের সভাপতি মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে নিপুণ লড়াই করছেন জায়েদ খানের সঙ্গে।


কাঞ্চন-নিপুণ প্যানেলে সহসভাপতি পদে রিয়াজ ও ডি এ তায়েব, সহসাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান নির্বাচন করছেন।


এই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে অংশ নিচ্ছেন অমিত হাসান, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া, সীমান্ত।

মিশা-জায়েদ প্যানেলে সহসভাপতি পদে লড়ছেন মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহসাধারণ সম্পাদক পদে সুব্রত, সাংগঠনিক সম্পাদক পদে আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন, কোষাধ্যক্ষ পদে লড়ছেন ফারহান। কার্যকরী পরিষদের সদস্য পদে আছেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান, হাসান জাহাঙ্গীর। স্বতন্ত্র প্রার্থী হিসেবে কার্যকরী পরিষদের সদস্য পদে আছেন খল অভিনেতা ডন।